রোজায় অফিস ৯টা-সাড়ে ৩টা

প্রথম পাতা » জাতীয় » রোজায় অফিস ৯টা-সাড়ে ৩টা
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৯


রোজায় অফিস ৯টা-সাড়ে ৩টা

ঢাকা সাগরকন্যা অফিস॥

প্রতিবছরের মতো এবারও রোজার মাসে সরকারি অফিস আদালতে কাজের সময় ঠিক করে দিতে সোমবারের মন্ত্রিসভা বৈঠকে প্রস্তাব উঠছে। মন্ত্রিসভার অনুমোদন সাপেক্ষে এবার রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিসভা কক্ষে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হওয়ার কথা রয়েছে। রোজার অফিস সময় নির্ধারণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব দুই নম্বর আলোচ্যসূচিতে রাখা হয়েছে। সোমবারের মন্ত্রিসভা বৈঠকে বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র আইন, ২০১৯ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন এবং লেবানন সরকারের সঙ্গে চুক্তির জন্য একটি খসড়া অনুমোদনের জন্য তোলা হবে।
এছাড়া পররাষ্ট্র, বাণিজ্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একটি করে অবহিতকরণ প্রস্তাবও সোমাবারের মন্ত্রিসভা বৈঠকের আলোচ্যসূচিতে রাখা হয়েছে। এমনিতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সরকারি অফিসের কার্যক্রম চললেও রোজার সময় ইফতারের কথা মাথায় রেখে কর্মীদের বাড়ি ফেরার সুবিধার জন্য সূচিতে পরিবর্তন আনা হয়।
রোজার মাসে বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকে জোহরের নামাজের বিরতি। চাঁদ দেখা সাপেক্ষে আগামি ৭ মে রোজা শুরু হতে পারে। আর রোজার ঈদে সরকারি ছুটির সম্ভাব্য তারিখ রাখা হয়েছে ৪ থেকে ৬ জুন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৭:০০ ● ৩৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ