বিএনপি চরমভাবে ব্যর্থ একটি রাজনৈতিক নেতৃত্ব : নাসিম

প্রথম পাতা » রাজনীতি » বিএনপি চরমভাবে ব্যর্থ একটি রাজনৈতিক নেতৃত্ব : নাসিম
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৯


বিএনপি চরমভাবে ব্যর্থ একটি রাজনৈতিক নেতৃত্ব : নাসিম

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ‘একটা কথা দুঃখজনক, নেতাদের কথা ওরা শোনে না। কারণ ব্যর্থ নেতৃত্বের কথা কেউ শোনে না।’ তিনি আরো বলেন, ‘বিএনপি চরমভাবে ব্যর্থ একটি রাজনৈতিক নেতৃত্ব।’ রবিবার (২৮ এপ্রিল) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ১৪ দলের সভাশেষে সাংবাদিকদের এসব কথা বলেন মোহাম্মদ নাসিম।
মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে বিশ্বের বিভিন্ন স্থানে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। আগামি মঙ্গলবার ঢাকায় এবং পরে বিভাগীয় ও জেলা শহরে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম বলেন, ‘বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেওয়া শুরু করেছেন, বাকিরাও নেবেন।’ মোহাম্মদ নাসিম বলেন, ‘যখন শুরু হয়েছে, আমি মনে করি বাকি সবাই যোগদান করবে। মির্জা ফখরুল সম্বন্ধে বলতে পারব না। অপেক্ষা করেন না! রাজনীতিতে কত কী ঘটছে!’ ১৪ দলের এই বৈঠকে বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা জঙ্গিবাদের বিরুদ্ধে যার যার ধর্মের অবস্থান তুলে ধরেন।
এদিকে রাজনীতিবিদ হিসেবে নৈতিকতা থেকেই মীর্জা ফখরুলসহ বিএনপির নির্বাচিত সংসদ সদস্যগণ শপথ নেবেন বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। বঙ্গবন্ধুর পুত্র শেখ জামালের জন্মবার্ষিক উপলক্ষে তাঁর কবরে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে তিনি এ রকম আশা প্রকাশ করেন। বঙ্গবন্ধুর দ্বিতীয় পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ জামালের ৬৬তম জন্মবার্ষিক উপলক্ষে বনানী কবরস্থানে তাঁর কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগের সহযোগী সংগঠন এবং ছাত্রলীগের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় শেখ জামালের কবরে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তারা আসলে গণতন্ত্রে বিশ্বাস করে না।’
হানিফ বলেন, ‘যারা মুখে গণতন্ত্রের কথা বলে অথচ জনগণের মতের প্রতি শ্রদ্ধা নেই তারা হয়তো সংসদে না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে। আমরা মনে করি নৈতিক দায়িত্ববোধ থেকেই যারা শপথ নিয়েছেন তাদের ধন্যবাদ জানাই এবং স্বাগত জানাই। আশা করি মির্জা ফখরুলসহ বাকি যেসব সংসদ সদস্য শপথ নেননি তারা নৈতিক দায়িত্ববোধের জায়গা থেকেই শপথ নেবেন এবং সংসদে যোগ দেবেন।’

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫১:৪৩ ● ৩৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ