গলাচিপায় প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে মানববন্ধন

প্রথম পাতা » সর্বশেষ » গলাচিপায় প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে মানববন্ধন
বৃহস্পতিবার ● ১১ এপ্রিল ২০১৯


গলাচিপায় প্রধান শিক্ষকের অপসারন দাবীতে মানববন্ধন

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

ছোট ভাইকে করেছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি। এক্ষেত্রে মানা হয়নি কোন নিয়ম কানুন। বিদ্যালয় সংশিস্ট সকল আর্থিক লেনদেনে দেয়া হয়না পাকা রশিদ। অনিয়ম, দুর্নীতির মাধ্যমে করছেন প্রতিষ্ঠনের অর্থ আত্মসাৎ। ক্ষমতা দাপটে সহকর্মীসহ শিক্ষার্থীর অভিভাবকদের সাথে করছেন ধারাবাহিক অসদাচারন। এমন অভিযোগে পটুয়াখালীর গলাচিপা উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের বিদ্যালয় পরিচালনা পর্ষদ বাতিলসহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমানের অপসারনের দাবীতে মানববন্ধন ও বিভোক্ষ কর্মসূচী পালন করেছে বিদ্যালয়ের অবিভাবকসহ শিক্ষানুরাগী ও এলাকাবাসী।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ১০টায় বিদ্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়। এসময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষার্থীর অবিভাবক আলমগীর হোসেন, বেল্লাল হাওলাদার, মোশারেফ হোসেন।
এসময় বক্তারা অভিযোগ করেন, ০২ জানুয়ারি ২০১৭ তারিখে মিজানুর রহমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব নেয়ার পর ক্ষমতার দাপটে একের পর এক দুর্নীতি করে যাচ্ছেন। কৌশলে নিয়মিত কমিটির সকল সদস্যকে পদত্যাগে বাধ্য করেছেন। শিক্ষক, অভিভাবকসহ শিক্ষানুরাগীদের পাশ কাটিয়ে ভোটার তালিকা প্রনয়ন না করে তফছিল ঘোষনা ছাড়াই ছোট ভাই কালাম শরীফকে ২৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি করে একটি পকেট কমিটি গঠন করেছেন। ছোট ভাই সভাপতি হওয়ায় আর্থিক কর্মকান্ডের জন্য কারো কাছে জবাবদিহিতা না থাকায় শিক্ষার্থী ভর্তি, স্কুল পরীক্ষা, বোর্ড পরীক্ষা, নিবন্ধন, ফরম পূরণ, সনদ বিতরণ, প্রশংসাপত্র বিতরণের রশিদ প্রদান না করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান নিজেই নগদ টাকা গ্রহণ করছেন। বিভিন্ন প্রকাশনীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে নির্দিষ্ট বই শিক্ষার্থীদের পড়তে বাধ্য করছেন।
বক্তারা আরো বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান তার নৈতিকতা হারিয়েছেন। এসব অভিযোগ তদন্ত করে দোষী প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়াসহ অবিলম্বে নতুন প্রধান শিক্ষক নিয়োগ ও ম্যানেজিং কমিটি বাতিলের দাবী জানান।
এবিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ মিথ্যা ও  ভিত্তিহীন। এ কটি কুচক্রী মহল তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এসব করছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৪৬:১৪ ● ৪৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ