নুসরাত হত্যাকান্ডে জড়িত কেউই বিন্দুমাত্র ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » নুসরাত হত্যাকান্ডে জড়িত কেউই বিন্দুমাত্র ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার ● ১১ এপ্রিল ২০১৯


নুসরাত হত্যাকান্ডে জড়িত কেউই বিন্দুমাত্র ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

আগুনে পুড়িয়ে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকান্ডে জড়িত কেউ-ই বিন্দুমাত্র ছাড় পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, পিবিআই তদন্ত করছে, দ্রুত চার্জশিট দেয়া হবে। ঘটনায় যথাযথ ব্যবস্থা না নেয়ায় এবং অপরাধে সহযোগিতার অভিযোগে প্রত্যাহার হওয়া সোনাগাজীর ওসিসহ যারাই জড়িত ও দোষী হলে প্রত্যেকেই আইনের আওতায় আসবে। নুসরাত প্রসঙ্গে দোষী কেউই বিন্দুমাত্র ছাড় পাবে না।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, এ ঘটনায় যারা সিরাজ উদদৌলার মুক্তির দাবিতে মানববন্ধন করছেন, হয়তো তারা না জেনে করছেন। তদন্ত সাপেক্ষে বিস্তর জানা যাবে। সরকার দ্রুত সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন করতে চায় জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সরকার সড়ক পরিবহন আইন দ্রুত বাস্তবায়ন করতে চায়। এর জন্য সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনায় বসা হবে। পরিবহন মালিকপক্ষ আইনের অনেকগুলো বিষয়ে আপত্তি জানিয়েছে। তাদের আপত্তিগুলো যৌক্তিক কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
এরআগে, আইনটি সংসদে পাশ হওয়ার পর পরিবহন মালিকরা আপত্তি জানান। সে সময় তাদের আপত্তি খতিয়ে দেখতে স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী আনিসুল হক এবং রেলমন্ত্রীর নুরুল ইসলাম সুজনের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। গতকাল বৃহস্পতিবার সেই কমিটি বৈঠকে বসে। সংসদে আইন পাশ হওয়ার পরেও কেন বাস্তবায়নে বিলম্ব হচ্ছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এটি আমার মন্ত্রণালয়ের বিষয় নয়। সংশ্লিষ্টরা এর জন্য কাজ করছেন। পাশ হওয়া আইনের বিষয়ে সংশোধন-পরিমার্জন সম্ভব কিনা এর জবাবে মন্ত্রী বলেন, তাদের দাবিগুলো যদি যৌক্তিক হয়, তাহলে বিধির মাধ্যমে তা সংশোধন করা হবে। এ লক্ষ্যেই আইনের বিধি তৈরির কাজ চলছে।
মালিকপক্ষ কোন কোন ইস্যুতে আপত্তি করেছে জানতে চাইলে তিনি বলেন, তাদের অনেকগুলো দাবি, এর মধ্যে রয়েছে- চালকদের অপরাধ জামিনযোগ্য হতে হবে, চালকের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি নমনীয় করতে হবে। এ ছাড়া চালকদের অপরাধ প্রমাণ হলেও মৃত্যুদ-ের যে বিধান রয়েছে সে বিধান পরিবর্তন করতে হবে।। বর্তমানে দেশে ৩৮ লাখ গাড়ি ও ২২ লাখ চালক রয়েছে। এ অবস্থায় দক্ষ চালক গড়ে তোলার জন্য সরকার চেষ্টা চালাচ্ছে বলেও জানান মন্ত্রী

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:০৬:১৭ ● ৪৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ