ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ
সোমবার ● ৮ এপ্রিল ২০১৯


ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে অর্থবছরের খরিপ-১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকগনকে উফশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায়  কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ১’শ ৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে এই বীজ ও রাসায়নিকসার বিতরণ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার মোছাঃ রুম্মান আকতারের সঞ্চালনায়  উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক (দিনাজপুর অঞ্চল) ড. মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-পরিচালক কৃষি সম্প্রসারন অধিদপ্তর দিনাজপুর কৃষিবিদ মোঃ তৌহিদুল ইকবাল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ,এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান নবিউল ইসলাম,খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের,বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধক্ষ্য শাহ আব্দুল কুদ্দুস,শিবনগর ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব,উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুজ্জামান। উল্লেক্ষ কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতি ১জন কৃষকের মাঝে ৫ কেজি ধানের বীজ,ডিএপি ১৫ কেজি,এমওপি ১০ কেজি বিআর-২৬,ব্রি ধান-২৮,ব্রি ধান-৪৮,নেরিকা-১০,নেরিকা মিউটেন্ট জাতের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৩৩:০২ ● ৫৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ