আমতলীতে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
রবিবার ● ৭ এপ্রিল ২০১৯


আমতলীতে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলাম ও তার সহযোগীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবীতে রবিবার আমতলী উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানববন্ধনে বক্তারা চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবী করেছেন।
আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলাম ও তার ৮/৯ জন সহযোগী শনিবার গোজখালী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে যাচ্ছিল। পথিমধ্যে বাইনবুনিয়া নামক স্থানে পৌছলে  মিজান, মোকলেস, মোমেন, বাদল হাজী ও মোয়াজ্জেমসহ ৮/১০ জন সন্ত্রাসী চেয়ারম্যান নুরুল ইসলামকে ইজিবাইক থেকে নামিয়ে কিল ঘুষি মারে। চেয়ারম্যানের সহযোগী দেলোয়ার হোসেন খাঁন , হারুন অর রশিদ, শহীদুল ইসলাম, স্বপন মোল্লা, জহিরুল ইসলাম, লিটন ও মোঃ ইউসুফ আলী চেয়ারম্যানকে রক্ষায় এগিয়ে আসলে তাদের উপর হামলা চালায়। এতে  চেয়ারম্যান নুরুল ইসলাম, শহীদুল ইসলাম, স্বপন মোল্লা ও হারুন অর রশিদ আহত হয়। এ ঘটনায় মঙ্গলবার চেয়ারম্যান এ্যাড.নুরুল ইসলাম বাদী হয়ে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসাদ মৃধাকে প্রধান আসামী করে ১০ জনের নামে মামলা দায়ের করেন।
আদালতের বিচারক ওই মামলাটি আমলে নিয়ে আমতলী থানাকে এজাহার হিসেবে গন্য করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেয়। পুলিশ এ ঘটনার সাথে জড়িত বাদল হাজীকে শনিবার গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। ইউপি চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলার বিচার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে রবিবার চেয়ারম্যান পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ সড়কের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ মজিবর রহমান, ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা, আখতারুজ্জামান বাদল খান, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, শহীদুল ইসলাম মৃধা, হারুন অর রশিদ হাওলাদার, একেএম নুরুল হক তালুকদার ও সন্ত্রাসীদের হামলায় আহত এ্যাড. নুরুল ইসলাম প্রমুখ। প্রচন্ড রোধ উপেক্ষা করে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার লোক সমাবেত হয়।
আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা হয়েছে। ওই মামলার বাদল হাজী নামের এক আসামী গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

এইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৯:০২ ● ৮৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ