কাল রবিবার টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » কাল রবিবার টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার ● ১৪ মার্চ ২০১৯


---

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে আগামীকাল রবিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন। এসময় বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুল দিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাবেন তারা।

জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। এছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, আগামীকাল রবিবার সকাল ৯টা ১০মিনিটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। সকাল ৯টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন তিনি। সকাল ১০টায় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করবেন। এসময় তিন বাহিনী রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবে। পরে রাষ্ট্রপতি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

অপরদিকে, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, রবিবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেজগাঁও বিমানবন্দর থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ৯টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। সকাল ৯টা ৫০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে জাতির জনকের সমাধি সৌধের উদ্দেশে যাত্রা করবেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিকে উপস্থিত হয়ে পুস্পস্তবক অর্পণ করবেন। এ সময় তাকে গার্ড অব অনার দেবে তিন বাহিনী। পরে তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২০:১৪:১৮ ● ৪৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ