গোপালগঞ্জে পাউবো’র পুকুর ভড়াট করে মার্কেট নির্মাণ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » গোপালগঞ্জে পাউবো’র পুকুর ভড়াট করে মার্কেট নির্মাণ
রবিবার ● ৯ জুন ২০২৪


গোপালগঞ্জে পাউবো’র পুকুর ভড়াট করে মার্কেট নির্মাণ

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় বাজারে পানি উন্নয়ন বোর্ডের পুকুর ভড়াট করে বিশাল মার্কেট নির্মান করছে ওই এলাকার প্রভাবশালী একটি মহল। পুকুরটি ভড়াট করায় জলবদ্ধতায় শিকার হচ্ছে ওখানকার বসবাসকারীরা।
ওই এলাকার সুব্রত মন্ডল, মিন্টু বাকচি, সংকর বিশ্বাস ও চিন্ময় বালা মিলে এই পুকুর ভড়াট করে মার্কেট নির্মান করছে বলে অভিযোগ এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পানি উন্নয়ন বোর্ডের পুকুর ভড়াট করে চলছে এখন মার্কেটের ঘর নির্মানের কাজ। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার চোখের সামনেই চলছে এ নির্মান কাজ। প্রভাবশালীরা বলছে পানি উন্নয়ন বোর্ড’সহ সকলকে ম্যানেজ করেই এ মার্কেট নির্মান করছেন।
নাম না প্রকাশের শর্তে এলাকাবাসী জানায়, সাতপাড় বাজার সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের একটি পুকুর থাকায় বৃষ্টির জল ওই পুকুরে জমা হত। সম্প্রতি ঘুর্নিঝড় রোমেলের সময় যে বৃষ্টি হয়েছে তাতেই এখন জলবদ্ধতা সৃষ্টি হয়ে বাড়ি ও রাস্তাঘাট তলিয়ে গেছে।
পুকুর ভড়াটকারীদের পক্ষে রেখা বিশ্বাস বলেন , আমরা সবাইকে ম্যানেজ করে এই মার্কেট নির্মান করছি। কিভাবে ম্যানেজ করছেন জানতে চাইলে বলেন টাকা পায়সা ছাড়া কি ম্যানেজ করা যায়। টাকা পয়সা দিয়েই ম্যানেজ করেছি।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম রিফাত জামিল বলেন, আমাদের ওখানে যে তারা অবৈধভাবে দখল করেছে বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। দৃষ্টিগোচর হওয়ার পরেই আমাদের কর্মকর্তা গিয়ে বাধা দিয়েছেন এবং তাদের নিষেধ করে। তাদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য তিনদিন সময় দেওয়া হয়েছে। তিন দিনের মধ্যে তারা সরিয়ে না নিলে আমরা জেলা প্রশাসনের মাধ্যমে ম্যাজিস্ট্রেট নিয়োগ করে উচ্ছেদ অভিযান চালাবো।
তিনি আরও বলেন , আমাদের পানি উন্নয়ন বোর্ডের কেউ জড়িত নয়। কেউ যদি জরিত থাকে এবং প্রমান পাই সেই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে জানতে সুব্রত মন্ডলের মোবাইলে ০১৭৩০৯…৩৮ নাম্বারে একাধিকবার কল করলে তিনি ফোনটি রিসিভ করেনটি।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:১২:৩২ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ