প্রথম পাতা » ব্রেকিং নিউজ »
রবিবার ● ৯ জুন ২০২৪


চরফ্যাশনে শিক্ষার্থী শূণ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

৯জুন শনিবার বেলা সাড়ে ১২টা। সরেজমিন গিয়ে দেখা যায় উত্তর আসলামপুর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক আছেন কিš ‘নেই কোন শিক্ষার্থী । বছরে লাখ লাখ টাকা সরকার ব্যয় করেন এই সকল শিক্ষকদের জন্যে।
জানা যায়, বিদ্যালয়ে মোট ৫জন শিক্ষক রয়েছে। তার মধ্যে একজন পিটিআই প্রশিক্ষণে ভোলায় অবস্থান করছেন। প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত)সহ মোট ৩জন পাওয়া গেছে। রহিমা বেগম নামক সহকারী শিক্ষিকার হাজিরা খাতায় সই নেই। বিদ্যালয়ে গিয়ে সাড়ে ১২টার সময় কোন শিক্ষার্থী ছিলনা। প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন বলেন,আমরা পরীক্ষার খাতা দেখছি শিক্ষার্থী ছুটি দিয়ে দিয়েছি। সহকারী শিক্ষিকা রাহিমা বেগম বলেন, ৪র্থ শ্রেণির বর্ষা ও ৫ম শ্রেণির ফাতেমা স্কুলে এসেছে তবে তারা চলে গেছে। হাজিরা খাতায় ৩য় শ্রেণির ২১জনের মধ্যে ১৩জন, ৪র্থ শ্রেণির ২২জনের মধ্যে ১৪জন ও ৫ম শ্রেণির ৯ জনের মধ্যে ৭জন হাজির দেখানো হয়েছে। প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত)কে স্কুলে শিক্ষার্থী নেই হাজির দেখালেন কেন এমন প্রশ্ন করলে তিনি বলেন, উপবৃত্তি নাম আছে তাই হাজিরা দেখাতে হয়।
বিদ্যালয়ের প্রতিটি শ্রেণি কক্ষে চেয়ার, টেবিল ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। স্থানীয় অভিভাবক জসিম উদ্দিন বলেন, লেখা-পড়া ভাল না হওয়ায় স্কুলে বাচ্চারা তেমন আসেনা। স্যারেরা এসে গল্প-গুজাব করে দুপুরের পর চলে যান।
নাম প্রকাশ না করার সত্বে জনৈক ২য় শ্রেণির শিক্ষার্থী বলেন, আমাগো স্কুলে ১/২ ক্লাস হয়। স্যারের হয়লে চলে যায়।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার (ক্লাস্টারের দায়িত্বে) আমজাদ হোসেন বলেন, আমি আগামী(আজ)১০ জুন বিদ্যালয় গিয়ে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।
উপজেলা শিক্ষা অফিসার তাশেম উদ্দিন বলেন, অভিযোগ পাইনি অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

 

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০৬:৩২ ● ১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ