ইন্দুরকানীর দুলালের জালে ফের ২৫লাখ টাকার লাক্ষা মাছ!

প্রথম পাতা » পিরোজপুর » ইন্দুরকানীর দুলালের জালে ফের ২৫লাখ টাকার লাক্ষা মাছ!
শনিবার ● ৩০ মার্চ ২০২৪


ইন্দুরকানীর দুলালের জালে ফের ২৫লাখ টাকার লাক্ষা মাছ!

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ইন্দুরকানীর জেলে দুলাল ফকিরের জালে এবার  ১৪ দিনের ব্যবধানে আবারও   ধরা পড়ল ২৫ লাখ টাকার লাক্ষা মাছ। এর আগে চলতি মাসের  ১৬ তারিখে ( ১৬ মার্চ)  তিনি ২০ লাখ টাকার লাক্ষা মাছ বিক্রী করে আলোচিত হয়েছিলেন। এর মাত্র ১৪ দিনের  ব্যবধানে শনিবার (৩০ মার্চ) সকালে  আবার ২৫ লাখ টাকার মাছ বিক্রী করে  তিনি পুনরায় ভাগ্যবান জেলে হিসাবে নিজেকে আলোচনায় এনেছেন।
জানা গেছে, জেলার ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চরবলেশ্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুইটি মাছ ধরার ট্রলার গত ১৫ দিন আগে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। তার দুটি ট্রলারেই এবার অন্যান্য মাছ ছাড়াও  ১২০টি লাক্ষা মাছ ধরা পড়েছে। প্রতিটি লাক্ষার ওজন ৩ থেকে ৭ কেজি।
ট্রলারের জেলেরা জানান,  গত ১৪ দিন আগে আমরা জাল, বরফ ও  অন্যান্য মালামাল নিয়ে    সাগরে যাই। এবার  অন্যান্য মাছের সাথে আরও ১২০টি লাক্ষা মাছও পেয়েছি। ২৫ লাখ টাকায় মাছ বিক্রী হয়েছে। ঈদের আগে এত বেশি মাছ পাওয়ায় আমরা খুশি। এবার পরিবার পরিজন নিয়ে ভালভাবে ঈদ করতে পারব।
এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান ট্রলারের মালিক দুলাল ফকির জানান, এর আগে কয়েকবার সাগরে ট্রলার পাঠিয়ে তার লোকসান হলেও আড়ৎদারী বাদ দিয়ে আগেরবার ২০ লাখ এবং এবার ২৫ লাখ টাকার মাছ বিক্রী হওয়ায়  আগের ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন।
নাম প্রকাশ না  করার শর্তে স্হানীয়  একটি সূত্র জানায়, এবার দুলাল ফকিরের জালে আরো বেশি মাছ ধরা পড়লেও তার ও জেলেদের নিরাপত্তার কথা ভেবে মাছ বিক্রীর টাকার পরিমান কমিয়ে বলা হচ্ছে।

পাড়েরহাট মৎস্য অবতারণ কেন্দ্রের আড়ৎদার মহসিন মেম্বার জানান, শনিবার (৩০ মার্চ) দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুটি ট্রলার মাছ নিয়ে আমার আড়তে আসে। পাইকারদের কাছে ২৫ লাখ টাকায় এ মাছ বিক্রী করা হয়েছে।  অন্যান্য মাছের তুলনায় লাক্ষা মাছের চাহিদা এবং দাম অনেক বেশি।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৫:৪৯ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ