গৌরনদীতে জমির বিরোধে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত-৬

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে জমির বিরোধে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত-৬
শনিবার ● ২ মার্চ ২০২৪


গৌরনদীতে জমির বিরোধে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত-৬

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

জমিজমা সংক্রান্ত বিােধের জেরধরে বরিশালের গৌরনদীতে যুবলীগের  দু’গ্রুপের মধ্যে হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষে  ২ ইউপি সদস্যসহ ৬ নেতাকর্মী আহত’র ঘটনায় শরিকল ইউনিয়ন যুব ও স্বেচ্ছাসেবক লীগের ৪১ নেতাকর্মীকে আসামি করে মারামারি ও বিস্ফোরক আইনে গৌরনদী থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।  উপজেলার শরিকল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ৩নং ওয়ার্ড ইউপির সদস্য আধুনা গ্রামের হারুন অর রশিদ বাদি হয়ে ১১ জনের নামোল্লেখসহ ২৩ নেতাকমীরকে আসামি করে একটি মামলা শুক্রবার রাতে এবং অপরটি ইউনিয় যুবলীগের সদস্য ও বেতগর্ভ গ্রামের ওমান প্রবাসী চুন্নু বালি বাদি হয়ে ১২ জনের নামোল্লেখসহ ১৯ নেতাকর্মীকে আসামি করে শনিবার সকালে এ মামলা দায়ের করেন। বিষয়টি গৌরনদী থানার ওসি আনোয়ার হোসেন নিশ্চিত করেছেন।
জানাগেছে, ওমান প্রবাসী চুন্নু বালির দায়েরকৃত মামলার আসামিরা হলেন-  শরিকল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ৩নং ওয়ার্ড ইউপির সদস্য হারুন অর রশিদ, ইউনিয়ন যুবলীগের সদস্য ও ২নং ওয়ার্ড ইউপির সদস্য রনি মোল্ল, ইউনিয়ন যুবলীগের সদস্য নাসির মোল্রলা, আমিনুল আকন,  লিমন আকন, মনির শিকদার, জুয়েল মৃধা, রুবেল মৃধা,, সোবাহান মোল্লা, লিক্সন মোল্লা,  ইলিয়াস মোল্লা, সুমন পাল,।
ইউপি সদস্য হারুন অর রশিদের দায়েরকৃত মামলার আসামিরা হলেন-  উপজেলা যুবলীগের সহ-সম্পাদক এমদাদ মৃধা, ওমান প্রবাসী চুন্নু বালি, পান্নু বালি, কাওছার বালি,  বাঘা দুলাল, মো.  রহমান মো. লেহা, ওয়ার্ড আ’লীগের সভাপতি হুমায়ন খলিফা, হালিম কাজী, ইউনিয়ন যুবলীগের সদস্য সজীব বিশা¦স, সাইদুল খান, রিপন বেপারী।
উল্লেখ্য, প্রায় সাত একর জমি নিয়ে উপজেলার বেতগর্ভ গ্রামের কাওছার বালির সঙ্গে বাহাদুরপুর গ্রামের ইউসুফ মোল্লা, মোসলেম মোল্লার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বেতগর্ভ গ্রামের ওই বিরোধপূর্ণ জমিতে ২ ইউপি সদস্যসহ ইউসুফ মোল্লা, মোসলেম মোল্লার নেতৃত্বে ১০/১২   জনে ২৯ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে চাষাবাদ করতে যায়। এ সময় প্রতিপক্ষ কাওছার বালির ছেলে চুন্নু বালি  জমি চাষাবাদ করতে বাঁধা দেয়। তখন উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে  চুন্নু বালির নেতৃত্বে ৩০/৩৫ জনে  হামলা চালিয়ে ইউপি সদস্য হারুন অর রশিদ, সহকর্মী ইউপি সদস্য রনি মোল্লাকে বেধড়ক পিটিয়ে  আহত করে।এর জেরধরে  ওই ২ ইউপি সদস্য সমর্থকরা ওইদিন সন্ধ্যায় শরিকল হাটে হামলা চালিয়ে চুন্নুর তিন সমর্থককে পিটিয়ে জখম করে।

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৪:৪৩ ● ৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ