ছাতকে আগুনে পুড়ে বসতঘর ভষ্মিভুত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে আগুনে পুড়ে বসতঘর ভষ্মিভুত
বৃহস্পতিবার ● ২৯ ফেব্রুয়ারী ২০২৪


ছাতকে আগুনে পুড়ে বসতঘর ভষ্মিভুত

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে দুর্বৃত্তদের দেয়া আগুনে মালামাল সহ একটি বসতঘর সম্পূর্নভাবে ভষ্মিভুত হয়েছে। এতে গৃহকর্তার প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, জাহিদপুর গ্রামের কাঁচা মিয়ার ছেলে সুজন মিয়া ব্যবসায়ী কাজে ঢাকায় এবং তার স্ত্রী সহ পরিবারের লোকজন তার শশুর বাড়িতে ছিলেন। বসতঘরটি ছিলো তালাবদ্ধ। বৃহস্পতিবার ভোরে দুর্বৃত্তরাই পেট্রোল জাতীয় তরল দাহ্য পদার্থ বসত ঘরের চারিদিকে ঢেলে আগুন ধরিয়ে দেয়। ফলে একই সাথে গোটা বসতঘরে দাউ-দাউ করে আগুন জ্বলে উঠে। আগুন দেখে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। প্রায় ঘন্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে পারলেও বসত ঘরের আর কিছুই অবশিষ্ট থাকেনি। ধান-চাল, আসবাবপত্র, ফ্রিজ-টেলিভিশন, কাপড়-চোপড়, পাসপোর্ট, দলিলপত্র সহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। মালামাল সহ তিন কক্ষ বিশিষ্ট টিনসেডের বসতঘরটি ভস্মিভুত হওয়ায় প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি অরুন অধিকারী, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আলম, সাবেক চেয়ারম্যান শায়েস্থা মিয়া, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম কিরন সহ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫০০০ টাকা, চাল ও কম্বল ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে তুলে দেয়া হয়।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৭:৩৬ ● ৩২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ