আমতলীর ২শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কলাগাছের মিনারেই শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » বরগুনা » আমতলীর ২শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কলাগাছের মিনারেই শ্রদ্ধা নিবেদন
বুধবার ● ২১ ফেব্রুয়ারী ২০২৪


আমতলীর ২শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কলাগাছের মিনারেই শ্রদ্ধা নিবেদন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলার ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার  না থাকায় কলাগাছ ও বাঁশ দিয়ে অস্থায়ী মিনার নির্মাণ করে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। শিক্ষার্থীরা উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়েই শহীদ মিনার নির্মাণ করেছে। বুধবার সকালে ওই শহীদ মিনারে তারা পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।
জানাগেছে, আমতলী উপজেলায় ২২৯টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন করতে বাঁশ ও কলাগাছ দিয়ে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করেছে। বুধবার ওই অস্থায়ী মিনারে তারা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।
বুধবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, কাউনিয়া ইব্রাহিম একাডেমি মাধ্যমিক বিদ্যালয়, চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়, তারিকাটা মাধ্যমিক বিদ্যালয়, শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় ও কেওয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাঁশ ও কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করে পুস্পস্তবক অর্পণ করেছেন।
শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সোয়েব, মামুন ও সাইদুল বলেন, রাত জেগে বাঁশ ও কলাগাছ দিলে শহীদ মিনার নির্মাণ করেছি। ওই শহীদ মিনারে সকালে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। তারা আরো বলেন, কষ্ট হলেও অনেক ভালো লেগেছে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ  মিনার নেই, তারা অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে শহীদ দিবস পালন করেছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫০:২৪ ● ৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ