দুমকিতে পন্টুন-স্ক্যাভেটরসহ মাটিচোরের দু’সদস্য আটক!

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে পন্টুন-স্ক্যাভেটরসহ মাটিচোরের দু’সদস্য আটক!
রবিবার ● ২৮ জানুয়ারী ২০২৪


দুমকিতে পন্টুন-স্ক্যাভেটরসহ মাটিচোরের দু’সদস্য আটক!

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর বাহেরচর মৌজায় চুরি করে মাটি কেটে নেয়ার সময় একটি পন্টুন ও স্ক্যাভেটর মেশিনসহ চোরচক্রের ২সদস্যকে আটক করেছে পুলিশ। গত রবিবার ভোর রাত সাড়ে ৪টার দিকে উপজেলার পাতাবুনিয়া নদীতে বাহেরচর ও সাদীস মৌজায় চরের মাটি কেটে নেয়ার সময় দুমকি ও বাকেরগঞ্জ থানা পুলিশ হাতে নাতে মাসুম গাজী (২৪) ও জিয়াউল হাং (২৫) নামের মাটিচোর চক্রের ২সদস্যকে আটক করতে সক্ষম হয়। এসময় মাটি কাটায় ব্যবহৃত স্ক্যাভেটরসহ একটি পন্টুনও জব্দ করা হয়।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়, রবিবার ভোররাত সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে দুমকি উপজেলার পাতাবুনিয়া নদীর উত্তরপার বাহেরচর মৌজায় চর এলাকায় পন্টুনে থাকা স্ক্যাভেটর মেশিনে মাটি কেটে নেয়াকালে পন্টুনের সুকানী মাসুম গাজী (২৪) ও শ্রমিক জিয়াউল হাং নামের দু’যুবককে আটক করতে সক্ষম হয়। পন্টুন ও স্ক্যাভেটর জব্দ করে বাহেরচর লঞ্চঘাটে আটকে রেখে ধৃত যুবকদ্বয়কে দুমকি থানায় নিয়ে যায়।  ঘটনাস্থল বাকেরগঞ্জ থানার সীমান্তবর্তী হওয়ায় এ ব্যাপারে পার্শ্ববর্তী বাকেরগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। ধৃত আসামিদ্বয়কে বাকেরগঞ্জ থানায় হস্তান্তরের অপেক্ষায় আছে বলে দুমকি থানার অফিসার ইনচার্জ তারেক মোঃ আবদল হান্নান জানিয়েছেন।
বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন মোবাইল ফোনে মামলা দায়ের প্রক্রিধীন স্বীকার করে জানান, ধৃত আসামীদ্বয়কে দুমকিথানা থেকে বাকেরগঞ্জে নেয়ার পর দায়েরকৃত মামলায় কোর্টে সোপর্দ্দ করা হবে।
উল্লেখ্য, বেশ কিছুদিন যাবৎ একটি প্রভাবশালী চোরচক্র বাহেরচর ও বাকেরগঞ্জ সীমানার দক্ষন সাদীস চরের মাটি চুরি করে কলসকাঠীর বিভিন্ন ইটভাটায় বিক্রির অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল। অভিযোগ রয়েছে, দুমকি উপজেলার বাহেরচর এলাকার জনৈক শহিদ গাজী ও দক্ষিন সাদীস এলাকার ইউপি সদস্য বাদল সিকদার এ অবৈধ মাটি চুরির ব্যবসা নিয়ন্ত্রণ করছে।

 


এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৫:২৪ ● ৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ