নেছারাবাদে দেড় কোটি টাকার সুপারীসহ দু’ফিসিংবোট আটক!

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে দেড় কোটি টাকার সুপারীসহ দু’ফিসিংবোট আটক!
বৃহস্পতিবার ● ২৫ জানুয়ারী ২০২৪


নেছারাবাদে দেড় কোটি টাকার সুপারীসহ দু’ফিসিংবোট আটক!

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদে দু’টি ফিসিংবোটে প্রায় দেড় কোটি টাকা মূল্যের সুপারীসহ তিন জনকে আটক করেছে পুলিশ। পাচারকারী অভিযোগে হারুন হাওলাদার(৬০), আলী হাওলাদার (২৮) ও নুরুন্নবী মাঝিকে (৩২) গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিনায়েকপুর এলাকার সন্ধ্যা নদী থেকে বোট দু’টি আটক করা হয়। পুলিশ জানিয়েছে কর ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে সুপারিগুলো নিয়ে যাচ্ছিল। বোট দু’টি ও সুপারিগুলো জব্দকরে থানায় আটক রাখা হয়েছে। এ ব্যাপারে নেছারাবাদ(স্বরূপকাঠি) থানার এসআই আসাদুজ্জামান বাদী হয়ে ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।
মামলা সুত্রে জানাযায়, বুধবার দিবাগত রাতে বাদী এস আই আসাদুজ্জামানের নেতৃত্বে টহল পুলিশের একটি খবর পান এমবি জাহানারা ও এমবি মা নামে দু’টি ফিসিং বোটে সুপারী বোঝাই করে করফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য সন্ধ্যা নদী থেকে যাচ্ছে। সংগে থাকা ট্রলার চালিয়ে বিনায়েকপুর এলাকার সন্ধ্যা নদী থেকে তাদের আটকরে ভেতরে সুপারী বোঝাই নিশ্চিত হয়ে বোট দু’টি থানায় নিয়ে যায়। বোট দু’টিতে মোট ১০৮০ বস্তায় ৬৪ হাজার ৮০০ কেজি সুপারী যার আনুমানিক (বাজারদর অনুযায়ী) মূল্য ১ কোটি ৪৯ লাখ ৪ হাজার টাকা। বোট দু’টিতে থাকা ১২ ব্যারেল ভর্তি জ¦ালাণী তেল অ্যান্য মালামালের মূল্য ধরে ২ কোটি ৬৪ লাখ ৯৪ হাজার টাকার মালামাল জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃত হলেন মঠবাড়ীয়া থানার জানখালী গ্রামরে হারুন হাওলাদার(৬০) পিতা সেকান্দার আলী হাওলাদার, আলী হাওলাদার (২৮) পিতা-আব্দুল খালেক এবং রামগতি থানার চরলক্ষি গ্রামের ফজলুল হক এর ছেলে নুরুন্নবী মাঝি, পাচারকারীর মূলে হোতা মঠবাড়িয়া থানার তুষখালী গ্রামের হোসেন আলী হাওলাদারের ছেলে মো. শাহজাহান হাওলাদার (৬০) পালাতক রয়েছে।
ঘটনার বিষয়ে নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ মো. গোলাম সরওয়ার বলেন, গ্রেফতাকৃত আসামী হারুন হাওলাদার বিশেষ ক্ষমতা আইনের মামলায় যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা দন্ডে দন্ডিত এবং একই অভিযোগে ভোলা সদর থানায় একটি এবং বিভিন্ন ধারায় মঠবাড়ীয়া থানায় আরও একটি মামলা রয়েছে। আসামী আলী হাওলাদারের বিরুদ্ধে মঠবাড়ীয়া থানায় মাদক নিয়ন্ত্রন আইনে ২ টি মামলা রয়েছে। এছাড়া ৪ নম্বর আসামী মো. শাহজাহান এর মুল হোতা বলে জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। মালামাল জব্দ করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং আদালতে পাঠানোর প্রস্তুতি চলমান।

 

 

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:২১:৫৪ ● ২৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ