গৌরনদীতে পাগলীর কন্যা সন্তান প্রসব!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে পাগলীর কন্যা সন্তান প্রসব!
বৃহস্পতিবার ● ১৮ জানুয়ারী ২০২৪


গৌরনদীতে পাগলীর কন্যা সন্তান প্রসব!গৌরনদীতে পাগলীর কন্যা সন্তান প্রসব!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে মানসিক ভারসাম্যহীন এক নারী (প্রসূতি মা) কন্যা সন্তান প্রসব করে মা হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই নারী একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেয়। পাগলিটা মা হওয়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নবজাতক কন্যা সন্তানের বাবা কে ? মানষিক ভারসাম্যহীন নারী উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে বেড়াতেন। স্থানীয়ভাবে তাকে সবাই পাগল হিসেবেই চিনেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ টিপু সুলতান জানান, বুধবার দুপুরে ফায়ার সার্ভিসের সদস্যরা সন্তান সম্ভাবা মানসিক ভারসাম্যহীন নারীকে (৩৫) স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ভর্তির পর থেকে ওই নারী (প্রসূতি মা) পর্যবেক্ষনে ছিলো। বৃহস্পতিবার সকাল সাতটার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে ওই নারী (প্রসূতি মা) একটি কন্যা সন্তানের জন্ম দেয়। বর্তমানে মা মেয়ে দু’জনই সুস্থ আছেন।
উপজেলা নির্বাহী মোঃ আবু আব্দুল্লাহ খান জানান, বিষয়টি নজরে আসার পর ওই নারীর (প্রসূতি মা) নিরাপদ সন্তান প্রসব ও সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষে ব্যবস্থা গ্রহণ করা হয়। শিশুটির ভবিষ্যত নিশ্চিত করার জন্য বৃহস্পতিবার বিকেলে সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন আগৈলঝাড়া উপজেলার গৈলা বেবিহোমে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, বুধবার দুপুরে উপজেলার বাটাজোর ইউনিয়নের শৌলকর গ্রামের রাস্তায় প্রসব বেদনায় কাতর মানসিক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছিলেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

 

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৪:১৩ ● ৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ