নাজিরপুরে নৌকা সমর্থণ করায় পদ গেল স্বেচ্ছাসেবকদল নেতার

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে নৌকা সমর্থণ করায় পদ গেল স্বেচ্ছাসেবকদল নেতার
শুক্রবার ● ২৯ ডিসেম্বর ২০২৩


নাজিরপুরে নৌকা সমর্থণ করায় পদ গেল স্বেচ্ছাসেবকদল নেতার

নাজিরপুর(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুরে নৌকার পক্ষে প্রচারনা করায় উপজেলা স্বেচ্ছা সেবকদলের আহবায়ক মো. এনামুল হক সিপনকে  দলীয় পদ পদবী থেকে অব্যহতি  দেয়া হয়েছে। সেই সাথে সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক বেলায়েত মাঝিকে ভারপ্রাপ্ত আহবায়ক করা হয়েছে।
বৃহস্পতিবার ( ২৮ ডিসেম্বর) রাতে জেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক জালিছ মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান মিঠু এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির যৌথভাবে এই স্বিদ্ধান্ত অনুমোদন করেন। তবে প্রেস বিজ্ঞপ্তিতে   বলা হয়, দীর্ঘদিন যাবৎ অসুস্থ থাকার কারণে এবং দলীয় কর্মসুচিতে অংশগ্রহন না কারার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুর জেলাধীন নাজিরপুর উপজেলা স্বেচ্ছা সেবকদলের আহ্Ÿায়ক এনামুল করিম শিপন এর সকল দলীয় পদ পদবী সাময়িকভাবে স্থাগিত করা হল এবং নাজিরপুর উপজেলা স্বেচ্ছা সেবকদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. বেলায়েত মাঝিকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব প্রদান করা হল।
এ বিষয়ে জানতে জেলা স্বেচ্ছা সেবকদলের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের মুঠোফোনে একাধীকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেন নি। তাই তাদের কোন বক্তব্য পাওয়া যায় নি। তবে সংগঠনের দপ্তর সম্পাদক জালিছ মাহমুদ জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে অন্যকে দায়িত্ব দেয়া হয়েছে। নাজিরপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব মো. রফিকুল ইসলাম জানান, নাজিরপুর উপজেলা স্বেচ্ছসেবক দলের আহ্বায়ক এনামুল হক সিপন দীর্ঘদিন ধরে দলীয় কোন কর্মসুচিতে অংশ গ্রহন করে না এবং তাকে অংশ গ্রহন করতে বললে তিনি থানা পুলিশকে জানিয়ে দেওয়ার হুমকি প্রদান করেন। সেই সাথে তিনি নৌকা মার্কার নির্বাচনী প্রচারনায়   অংশ গ্রহন করেন এমন তথ্য আমাদের (দল) কাছে আছে। নাম প্রকাশে অনিচ্ছুক নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের একাধীক যুগ্ম আহবাযক জানান, এর আগে সংগঠনের আহবায়ক এনামুল করিম শিপন আর্থিক লেনদেনের বিনিময়ে ইউনিয়ন কমিটি গঠন পুর্নগঠন করেন। আর এই কারনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদল তাকে শোকাজ করে। উপজেলা স্বেচ্ছা সেবক দলের আহবায়ক এনামুল করিম শিপন জানান, কিছু দিন আগে আমার হার্টের অস্ত্রপাচার হয় তাই আমি দীর্ঘদিন ধরে অসুস্থ তাই ঠিকমত দলীয় কর্মসুচিতে অংশ গ্রহন করতে পারি নাই। তবে আমি নৌকা মার্কার নিবার্চনে অংশ গ্রহন করার অভিযোগ ভিত্তিহীন। উল্লেখ্য, কিছু দিন আগে উপজেলা স্বেচ্ছা সেবকদলের আহ্বায়ক এনামুল হক শিপনের বিরুদ্ধে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের কমিটি দেয়ার নামে ওই ইউনিয়নের এক নেতার কাছে জেলার এক  নেতার নাম নিয়ে মাদকের জন্য টাকা দাবী করার একটি অডিও দেশের বিভিন্ন সংবাদ ও সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তখন বিষয়টি নিয়ে বিভিন্ন দলের মধ্যে তোলপার সৃষ্টি হয়। কিন্তু  তখন উপজেলা বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদকের হস্তক্ষেপে বিষয়টি ধামা চাপা পড়ে যায়।

 

 

 

 

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৭:৪৭ ● ৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ