পটুয়াখালী-৪ আসনে উত্তাপ ছড়াচ্ছে স্বতন্ত্র প্রার্থী

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালী-৪ আসনে উত্তাপ ছড়াচ্ছে স্বতন্ত্র প্রার্থী
মঙ্গলবার ● ২৮ নভেম্বর ২০২৩


পটুয়াখালী-৪ আসনে উত্তাপ ছড়াচ্ছে স্বতন্ত্র প্রার্থী

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে উৎতাপ ছড়াতে শুরু করেছে স্বতন্ত্র প্রার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী নির্বাচনকে উৎসবমূখর করতে জনপ্রিয় প্রতিনিধিরা অংশগ্রহন করলে দল থেকে বহিষ্কারের বিষয়টি শিথিল করায় ভারি হচ্ছে স্বতন্ত্র প্রার্থীদের পাল্লা। এরমধ্যেই পটুয়াখালীর কলাপাড়ায় আওয়ামীলীগের একাধিক নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের নাম ঘোষণা করেছেন। এতে নির্বাচন জমজমাট ও উৎসব মূখর হবে বলে ধারনা করছেন সাধারন ভোটারসহ রাজনৈতিক মহল।
বিভিন্ন সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে কলাপাড়া, রাঙ্গাবালী ও মহিপুর নিয়ে গঠিত পটুয়াখালী-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি অধ্যক্ষ মহিবুর রহমান মুহিব। তবে, নির্বাচনকে উৎসবমূখর ও প্রতিদ্বন্দিতামূলক করতে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রি মাহবুবুর রহমান তালুকদার এবং কেন্দ্রিয় উপকমিটি’র সাবেক সহ-সম্পাদক ও সাবেক এমপি মরহুম আনোয়ারুল ইসলাম মিয়ার পুত্র আব্দুল্লাহ আল ইসলাম লিটন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে থাকার কথা জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ব্রিগেডিয়ার মো. হাবিবুর রহমান। অন্যান্য দলের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনিত প্রার্থী সাংবাদিক বিশ্বাস শিহাব পারভেজ মিঠুসহ জাতীয় পার্টি ও তৃণমূল বি.এন.পি’র একজন করে প্রার্থী থাকার গুঞ্জন রয়েছে।
এদিকে, এবারের নির্বাচনকে ঘিরে অত্যান্ত উৎফুল্ল ও উৎকন্ঠায় রয়েছে সাধারন ভোটাররা। ইতোমধ্যে উপজেলার প্রতিটি চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে চলছে নির্বাচনী আলোচনার ঝড়। দলের মধ্য থেকে একাধিক প্রার্থী থাকায় পাল্টে যেতে শুরু করেছে ভোটের পরিসংখ্যান। জাতীয়তাবাদী দল (বিএনপি) নির্বাচনে অংশগ্রহন না করায় ভোটার উপস্থিতি কম হওয়ার যে শংঙ্কা ছিলো তা থাকবে না বলেও মনে করছেন অনেকে। এতে আওয়ামীলীগের ঘাঁটি হিসেবে পরিচিত এ আসনটি হারানোর সম্ভাবনা রয়েছে বলেও মনে করছেন ভোটাররা।
আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটি’র সহ-সম্পাদক ও উপজেলা আ.লীগের সদস্য আব্দুল্লাহ আল ইসলাম লিটন বলেন, এবারের নির্বাচনে শুরু থেকে মাঠে ছিলাম, আছি এবং শেষ পর্যন্ত থাকবো। তবে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জনগন তাদের মূল্যবান ভোটের মাধ্যমে তাকে জয়যুক্ত করে সকলের খেদমত করার সুযোগ দিবে বলে তিনি আশা প্রকাশ করেন।
কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার বলেন, দলের সিদ্ধান্তনুযায়ী সাবেক কোন এমপি বা মন্ত্রি দলের বাহিরে গিয়ে নির্বাচন করলে তার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়া হবে।

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৮:১২ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ