ঢাকা প্রতিদিন বন্ধের প্রতিবাদে রংপুরে সাংবাদিক সমাবেশ

প্রথম পাতা » গণমাধ্যম » ঢাকা প্রতিদিন বন্ধের প্রতিবাদে রংপুরে সাংবাদিক সমাবেশ
মঙ্গলবার ● ৮ আগস্ট ২০২৩


ঢাকা প্রতিদিন বন্ধে চক্রান্তের প্রতিবাদে রংপুরে সাংবাদিক সমাবেশ

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আদর্শে লালিত, জণনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রার সমর্থক জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন ধারাবাহিক ষড়যন্ত্রের শিকার।
মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১১টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি মো. সোহাগ আরেফিনের সঞ্চালনায় রংপুর বিভাগীয় সাংবাদিক সমাজের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।
৮’ম ওয়েজবোর্ডের আওতায়ভূক্ত এ পত্রিকায় কাস্টমস কর্মকর্তা ড.তাজুল ইসলাম’র লুটপাট ও রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ, অঢেল সম্পদের বিবরণ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশের পর পরই তিনি প্রভাব খাটিয়ে পত্রিকাটির ডিক্লিয়ারেশন ও ডিএফপি’র তালিকাভুক্তি বাতিল কুটকৌশল করে যাচ্ছে। উচ্চ আদালতের রায়ে পত্রিকাটি আবারও সচল হলে। কাস্টমস কর্মকর্তা আবারও পত্রিকাটি বন্ধ করার পায়তারা চালানোসহ সম্পাদককে নানারকম প্রানণাশের হুমকি ধামকি দিয়ে আসছেন। অনেক পরিবারের রুটিরুজির প্রতিষ্ঠান ঢাকা প্রতিদিন রক্ষা করাসহ দাপুটে ওই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য এর দাবিতে রংপুর বিভাগীয় সাংবাদিক সমাজ সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ।
সমাবেশে বক্তব্য রাখেন, দেশবরেন্য তারকা সাংবাদিক সাঈদুর রহমান রিমন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার আসিফুর রহমান, যুগ্ম আহ্বায়ক সুমন সরদার, চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি মো. সোহাগ আরেফিন, ঢাকা প্রতিদিন স্টাফ রিপোর্টার মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু, দিনাজপুর ফুলবাড়ি রিপোর্টার্স ইউনিটির সভাপতি হারুনুর রশিদ, ঢাকা প্রতিদিন রংপুর অফিসের স্টাফ রিপোর্টার জাহিদ হাসান, পঞ্চগড়ের ভ্রাম্যমাণ প্রতিনিধি মোস্তাক আহমেদ ও দিনাজপুর জেলা প্রতিনিধি দীপংকর রায় প্রমুখ।
প্রতিবাদ সভায় রংপুর বিভাগের ৮টি জেলার বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও বিভিন্ন উপজেলা প্রতিনিধিগণের মধ্যে উপস্থিত ছিলেন। ফুলবাড়ি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দৈনিক ঢাকা প্রতিদিন ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি আল হেলাল চৌধুরী, সহ-সভাপতি ঈমাম রেজা (দৈনিক যুগান্তর), সহ-সভাপতি মোঃ কবির সরকার (এশিয়ান টিভি), সাংগঠনিক সম্পাদক মোঃ সোলায়মান মন্ডল (দৈনিক দেশবার্তা), সহ-সাগঠনিক সম্পাদক দপ্তর সম্পাদক-মোঃ জাহাঙ্গীর হোসেন (দৈনিক মায়ের আচল), প্রচার সম্পাদক-মোঃ মোরসালিন ইসলাম (স্টাফ রিপোর্টার ৭১ সংবাদ), আইসিটি সম্পাদক আল মামুন চৌধুরী (দৈনিক স্বাধীন বাংলা), কার্যকারী সদস্যরা হলেন সৈয়দ সিরাজুল ইসলাম রিপন (দৈনিক গণকন্ঠ), আজগর আলী (দৈনিক মুক্ত খবর ও দৈনিক তৃতীয় মাত্রা), মোঃ আশরাফুল ইসলাম  (দৈনিক স্বাধিন বার্তা ও দৈনিক দেশ প্রতিদিন) প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তব্য শেষে রংপুর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।


এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২২:১০:০৭ ● ১৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ