আজ সাংবাদিক আমির‘র জন্মদিন

প্রথম পাতা » গণমাধ্যম » আজ সাংবাদিক আমির‘র জন্মদিন
শনিবার ● ৫ আগস্ট ২০২৩


আজ সাংবাদিক আমির‘র জন্মদিন

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনের বিশিষ্ট সাংবাদিক  এম, আমির হোসেন‘র আজ জন্মদিন। ১৯৭৮ সালের আজকের  এ দিনে তিনি উপজেলার দুলারহাট থানার আওতাধীন আহাম্মদপুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ নুরুল ইসলাম  ও তার মাতার নাম ছলেমা খাতুন । জন্মদিনে নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন তাঁর সহকর্মীরা।
তিনি দাখিলে প্রথম বিভাগে উত্তীর্ণ হওয়ার পর চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসা থেকে আলিম ও চরফ্যাশন সরকারি কলেজ থেকে বি, এ (ডিগ্রী) পাশ করেন। তিনি বাংলাদেশ প্রেসইনস্টিটিউট(পিআইবি)  থেকে ২০১৫-১৬ সেশনে সাংবাদিকতায় গ্রাজুয়েশন ডিপ্লোমাডিগ্রি অর্জণ করেছেন।
মোঃ আমির হোসেন  ১৯৯০সালে অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম সম্পাদিত সাপ্তাহিক উপকূল পত্রিকায় লেখালেখির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর বরিশাল থেকে প্রকাশিত দৈনিক দৈনিক আজকের বার্তা, দৈনিক বরিশাল বার্তা, দৈনিক আজকের ভোলা ও দৈনিক ভোরের অঙ্গীকারসহ বিভিন্ন আঞ্চলিক পত্রিকায় চরফ্যাশন উপজেলা প্রতিনিধি হিসেবে সফল ভাবে দায়িত্ব পালন করেছেন। দৈনিক ভোরের অঙ্গীকার পত্রিকায় বরিশাল বিভাগের ৫জন সাংবাদিককে পুরস্কৃত করা হয়েছে।  তার মধ্যে সাংবাদিক এম, আমির হোসেন অন্যতম। দৈনিক ভোরের অঙ্গীকার পত্রিকায় বছরব্যাপী বরিশাল বিভাগের প্রতিনিধিদের সংবাদ যাচাই-বাছাই করে সেরা প্রতিবেদন রিপোর্ট প্রকাশ করায় ৫ জনকে সেরা প্রতিবেদক হিসেবে মনোনীত করেন।
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্যে চরফ্যাশন উপজেলা প্রশাসনের কাছ থেকে ২০২২সালে শ্রেষ্ঠ পুরস্কার গ্রহণ করেছেন। তিনি জাতীয় দৈনিক আজকের কাগজ, দৈনিক ইনকিলাব চরফ্যাশন উপজেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি দৈনিক যুগান্তরের চরফ্যাশন (দক্ষিণ) প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাষ্টি বোর্ডের সদস্য ও নুরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির  নেতৃবৃন্দ, চরফ্যাশন প্রেসক্লাবের ও দৈনিক ভোরের অঙ্গীকার পরিবারবর্গসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা সিনিয়র সাংবাদিক মোঃ আমির হোসেন এর উত্তরোত্তর সমৃিদ্ধ কামনা ও অভিনন্দন জানিয়েছেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৩:৫৭ ● ১৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ