ঝালকাঠিতে পুলিশ পরিদর্শকের দেয়া রিকশায় ঘুরবে ফুল মিয়ার ভাগ্যের চাকা!

প্রথম পাতা » ঝালকাঠী » ঝালকাঠিতে পুলিশ পরিদর্শকের দেয়া রিকশায় ঘুরবে ফুল মিয়ার ভাগ্যের চাকা!
বুধবার ● ২ আগস্ট ২০২৩


ঝালকাঠিতে পুলিশ পরিদর্শকের দেয়া রিকশায় ঘুরবে ফুলু মিয়ার ভাগ্যের চাকা!

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

বয়সের কারণে বেশিক্ষণ রিকশা চালাতে পারেন না ফুল মিয়া। অর্ধশত বছর ধরে ঝালকাঠি শহরে প্যাডেলের রিকশা চালান সত্তরোর্ধ্ব বৃদ্ধা এতে তার আয়ও কমে গেছে। ফুলু মিয়ার দুরাবস্থা দেখে নতুন একটি ইঞ্জিন চালিত রিকশা কিনে দিলেন ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান।
বুধবার দুপুরে উপহার হিসেবে এই পুলিশ কর্মকর্তা রিকশাচালকের হাতে তুলে দেয়। সেই সাথে বৃদ্ধর পরিবারকে এক সপ্তাহের বাজার ও স্ত্রীর জন্য শাড়ি কিনে দেন তিনি।
পুলিশ কর্মকর্তার এমন মানবিক কাজ স্থানীয় সুশীলমহলকে অভিভূত করেছে, পাশাপাশি বাংলাদেশ পুলিশের সম্মান বৃদ্ধি পেয়েছে, বলে মনে করছে অনেকে। এছাড়া ইঞ্জিনচালিত নতুন রিকশা পেয়ে উচ্ছ্াসিত ফুল মিয়া সাহায্যার্থে পুলিশ কর্মকর্তা এগিয়ে আসায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান সাগরকন্যাকে বলেন, ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া গ্রামে বসবাস করেন ফুলু মিয়া। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। ৫০ বছর ধরে ঝালকাঠি শহরে রিকশা চালান তিনি। এতে যা আয় হয় তা দিয়েই কোন রকমের চলে তাদের সংসার। প্যাডেলের রিকশা চালাতে কষ্ট হয় তাঁর। এখন আর আগের মতো আয়ও হয় না। তাঁর রিকশায় উঠে একদিন বৃদ্ধ এ রিকশা চালকের গল্প শোনেন ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান।
তিনি বলেন, ফুলু মিয়ার কষ্টের কথা শুনে কি করা যায় এই ভাবনায় পড়েন। পরে বিষয়টি তাঁর বন্ধুদের সাথে শেয়ার করেন পরিদর্শক শামিম। পরে তিনি ও তার বন্ধুদের সহযোগিতায় ৭০ হাজার টাকা দিয়ে একটি নতুন ইঞ্জিন চালিত রিকশা কিনে ফুল মিয়াকে উপহার দেন এই পুলিশ কর্মকর্তা।

কেই/এমআর

বাংলাদেশ সময়: ২১:২১:০৫ ● ১৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ