ভারতীয় প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ এখন কাউখালীতে

প্রথম পাতা » পিরোজপুর » ভারতীয় প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ এখন কাউখালীতে
শুক্রবার ● ৭ এপ্রিল ২০২৩


ভারতীয় প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ এখন কাউখালীতে

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

ভারত থেকে আসা বিশ্বের দীর্ঘ যাত্রার প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ এখন পিরোজপুরের কাউখালীতে অবস্থান করছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি’র) কাউখালী স্টীমার ঘাটে জাহাজটি নোঙর করে।
সূত্রে জানা গেছে, ১ এপ্রিল কলকাতা থেকে নরওয়ের ১৯জন, একজন ব্রিটিশ ও দুইজন কানাডিয়ান পর্যটক নিয়ে যাত্রা শুরু করে গঙ্গা বিলাস। পরে ৪ এপ্রিল মঙ্গলবার খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে বুধবার মোংলা বন্দরে প্রবেশ করে জাহাজটি। শুক্রবার পূর্ব সুন্দরবনের করমজল ও বন্যপ্রণী প্রজনন কেন্দ্র ভ্রমণ শেষে বিকেলে কাউখালীর উদ্দেশ্য ছেড়ে আসে প্রমোদ তরি‘গঙ্গা বিলাস’।
৬২ মিটার দৈর্ঘ্য ও ১২ মিটার প্রস্থের প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’। তিনটি ডেকসহ পাঁচ তারকা মানের জাহাজটিতে ২৮টি বিলাসবহুল কামরার পাশাপাশি আধুনিক রেস্তোরাঁ, পানশালা, স্পা সেন্টারসহ নানা সুযোগ-সুবিধা আছে।
কাউখালী থেকে শনিবার(৮ এপ্রিল) বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি। এরপর ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন এ পর্যটকরা। এরপর খালি জাহাজ ফিরে যাবে ভারতে।
দীর্ঘ যাত্রার অংশ হিসেবে শুক্রবার সন্ধ্যায় কাউখালীতে নোঙর করে প্রমোদতরিটি। এরপর শনিবার(৭ এপ্রিল) সকালে কাউখালীর সন্ধ্যা নদীর পাশে সোনাকুর পাল পাড়ায় মৃৎ শিল্পীদের গ্রাম পরিদর্শন এবং স্থানীয় বাজার পরিদর্শন শেষে হিন্দু সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করবেন বলে একটি সুত্র থেকে জানা গেছে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৮:২০ ● ১৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ