ছাতকে ছুরিকাঘাতে নিহত লায়েক মিয়ার দাফন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে ছুরিকাঘাতে নিহত লায়েক মিয়ার দাফন
বৃহস্পতিবার ● ৩০ মার্চ ২০২৩


ছাতকে ছুরিকাঘাতে নিহত লায়েক মিয়ার দাফন

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে মসজিদ কমিটি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহিত লায়েক মিয়ার দাফন সম্পন্ন হয়েছে। বুধবার রাত সাড়ে ১০ টায় শহরের শেখ রাসেল মিনি ষ্টৈডিয়ামে (মন্টু বাবুর মাঠ) মরহুমের জানাজা শেষে পঞ্চাইতি কবরস্থানে দাফন সম্পন্ন হয়।
মরহুম লায়েক মিয়ার নামাজে জানাজার পুর্বে তার আত্মার মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন, সিলেট বিভাগের শ্রেষ্ঠ সাবেক ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী,  সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, সহকারি পুলিশ সুপার (ছাতক সার্কেল) রনজয় চন্দ্র মল্লিক, ছাতক থানার অফিসার ইনচার্জ খাঁন মোহাম্মদ মাঈনুল জাকির, মাওলানা ফজলুর রহমান, পৌর কাউন্সিলর হাজী নাজিমুল হক, সাবেক কাউন্সিলর মাসুক মিয়া, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান এড. সুফি আলম সোহেল, ছাতক সদর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হাজী গোলাম মোস্তফা, সাবেক ইউপি চেয়ারম্যান কুটি মিয়া, স্থানীয় নিজাম উদ্দিন, মরহুমের ভাই রুমন আহমদ প্রমুখ।

জানাজা শুরুর আগ থেকেই শহরের  শেখ রাসেল মিনি ষ্টেড়িয়াম পরিপূর্ণ হয়ে উঠে। ছাতক পৌর সভার  মেয়র আবুল কালাম চৌধূরী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী সহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আলেম-ওলামা, সাংবাদিক, গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার সর্বস্তরের হাজার- হাজার জনতা মরহুমের নামাজে জানাজায় অংশ গ্রহণ করেন। জানাজায় ইমামতি করেন মরহুমের স্বজন হাফিজ সুমিম ফারাবী। জানাজা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন মাওলানা নুরুল হক চানপুরী।

উল্লেখ্য, লায়েক মিয়া ছাতক পৌর শহরের মন্ডলীভোগ (জংলীগড়) এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে। তিনি ছাতক পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে একাধিকবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন। জানাযায়, মন্ডলীভোগ লাল মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে এলাকার এরশাদ আলীর সঙ্গে বিরোধ চলছিল লায়েক মিয়ার। এসব বিষয় নিয়ে গত সোমবার লায়েক মিয়া পক্ষের কাজল মিয়ার সঙ্গে এরশাদ আলীর নাতি শিবলু আহমদের কথা-কাটাকাটি হয়। এর একপর্যায়ে শিবলু আহমদকে চড়-থাপ্পড় মারেন কাজল মিয়া। এ নিয়ে দুই দিন ধরে গ্রামে উত্তেজনা চলছিল। এঘটনার জের ধরে গত মঙ্গলবার রাতে তারাবির সময় থানা সংলগ্ন গণেশপুর খেয়াঘাটে লায়েক মিয়াকে ছুরিকাঘাত করা করা হয়। এতে গুরুতর আহত লায়েক মিয়াকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। লায়েক মিয়ার মৃত্যুর খবরে তার লোকজন প্রতিপক্ষ এরশাদ আলী ও নাজিম উদ্দিনের বাড়িতে ভাঙচুরের পর ঘরে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ছাতক বাজার থেকে এরশাদ আলী ও তাজউদ্দিন নামের দুজনকে আটক করে পুলিশ। হামলার সঙ্গে শিবলু আহমদ ও তার সহযোগীরা জড়িত বলে অভিযোগ উঠেছে।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:২০:১৪ ● ৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ