নেছারাবাদে জমির বিরোধে কলা বাগান কেটে সাফ

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে জমির বিরোধে কলা বাগান কেটে সাফ
শনিবার ● ২৫ মার্চ ২০২৩


নেছারাবাদে জমির বিরোধে কলা বাগান কেটে সাফ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

নেছারাবাদে জমি সংক্রন্ত বিরোধের জের ধরে বাগানের কলা গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের ১ নং ওয়ার্ডে। এ বিষয়ে বাগানের মালিক ওই এলাকার আব্দুর রাজ্জাক হাওলাদার নেছারাবাদ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানায় দায়ের করা অভিযোগ সুত্রে জানা যায়, সমুদয়কাঠি এলাকার মৃত আশরাফ আলী হাওলাদারের ছেলে আব্দুর রাজ্জাকের সাথে তার বড় ভাই আব্দুর রব ডালিমের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এর সুত্র ধরে শনিবার সকালে আব্দুর রাজ্জাকের বাগানে গিয়ে তার ভাই রব ডালিম তার ছেলে অলিউল ইসলাম মিলন ও সিয়াম শুভকে নিয়ে তার ১০ শতাংশ জমির কলাগাছ ফল সহ কেটে নষ্ট করে ফেলে। খবর পেয়ে রাজ্জাক ওই বাগানে গিয়ে এর প্রতিবাদ করলে তার ভাই ও ভাইয়ের ছেলেরা দা ও লাঠি নিয়ে তাকে মারতে তেড়ে আসে। এসময় রাজ্জাকের ডাক চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসলে প্রতিপক্ষরা তাকে জীবন নাশের হুমকি দিয়ে চলে যায়। আব্দুর রাজ্জাক আরও অভিযোগ করেন তার ভাইয়ের ছেলেরা সন্ত্রাসী প্রকৃতির এর পূর্বেও ২০১৮ সালের দিকে রাজ্জাককে মেরে পা ভেঙ্গে দিয়ে তার চার কাঠা জমির আমড়া ও সুপারীর বাগান দখল করে নেয়।
অভিযুক্ত রব ডালিমের বড় ছেলে অলিউল ইসলাম মিলন গাছকাটা অস্বীকার করে বাগানের জমি তাদের বলে দাবী করেন।
এ ব্যাপারে সমুদয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির বেপারী জানান, ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান শুনেছি পুর্নিমা নামের একজন জমির মালিকানা রায় পেয়েছেন। বিরোধীয় দুই পক্ষকে নিয়ে শালিস বৈঠকে বসে সংঘঠিত বিবাদ সমাধানের চেষ্টা করা হচ্ছে।
নেছারাবাদ থানার ওসি মো. জাফর আহম্মেদ জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৭:৪৬ ● ১৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ