বঙ্গবন্ধুই স্বাধীনতার মহা নায়ক-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » বঙ্গবন্ধুই স্বাধীনতার মহা নায়ক-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
শনিবার ● ১৮ মার্চ ২০২৩


বঙ্গবন্ধুই স্বাধীনতার মহা নায়ক-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম  বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক। তার জন্ম না হলে এ দেশ সৃবাধীন হতো না। তার জন্মই এই মার্চ মাসে। মার্চ মাস বাংলাদেশের স্বাধীনতার সাথে জড়িয়ে রয়েছে। কেননা, ৭মার্চের ঐতিহাসিক ভাষন,  ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম দিন সহ ২৫ মার্চ ও ২৬ মার্চের ইতিহাসের  মধ্য দিয়ে মার্চ মাস আমাদের কাছে ঐতিহাসিক। বাংলাদেশের স্বাধীনতার মহানায়ককে হত্যার মধ্য দিয়ে ঘাতকরা স্বাধীনতার ইতিহাসকে ও বঙ্গবন্ধু আদর্শকে  মুছতে চেয়েছিলো।  কিন্তু তারা  তার আদর্শ কেড়ে নিতে পারে নি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর আদর্শ থাকবে।
শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য কাল তিনি এ কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, থানা পলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি)  হুমাযুন কবীর ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ আব্দুল লতিফ।
এর আগে ওই দিন সকাল সাড়ে ৮ টায় নাজিরপুরে উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  পুস্পমাল্য অর্পন করা মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরে উপজেলা পরিষদের গেইট থেকে তার নেতৃত্বে একটি আনন্দ র‌্যালী বের হয়।  র‌্যালী শেষে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শিশুদের নিয়ে তিনি কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন নাজিররপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব কুমার রায়,  ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, থানার অফিসার ইন চার্জ হুমাযুন কবীর, উপজেলা কৃষক লীগের আহবায়ক এসএম নজরুল ইসলাম বাবুল প্রমুখ।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৭:১৩ ● ১৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ