উপজেলা নির্বাচন আমতলীতে ৯ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ১

প্রথম পাতা » বরগুনা » উপজেলা নির্বাচন আমতলীতে ৯ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ১
বুধবার ● ৬ মার্চ ২০১৯


---

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে গাজী সামসুল হকের মনোনয়নপত্র অবৈধ এবং অপর তিন চেয়ারম্যান, তিন ভাইস চেয়ারম্যান ও তিন মহিলা ভাইস চেয়ারম্যান পদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রির্টানিং অফিসার। বুধবার বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মনোনয়নপত্র বাছাই করা হয়।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই মনোনয়নপত্র বাছাই করা হয়। বাছাই কালে  বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামীলীগ সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুদ্দিন আহম্মেদ ছজুর মনোনয়পত্র বৈধ  ঘোষনা করা হয়। অপর চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মোঃ শামসুল হকের মনোনয়নপত্রটি পূরনে ত্রুটি বিচ্যুতি থাকায় বাতিল করা হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ মজিবুর রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা একেএম সামসুদ্দিন আহম্মেদ শানু ও সাবেক পৌর কাউন্সিলর উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন খান এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা লীগ সাধারণ সম্পাদক মাকসুদা আকতার জোসনা, মনিরা পারভীন ও মাহমুদা পারভীনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।
মনোনয়নপত্র বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী গাজী মোঃ শামসুল হক বলেন, আমার মনোনয়নপত্রের মূল কপিটি সহকারী রির্টানিং অফিসারের দপ্তরে জমা দিয়েছি। রির্টানিং কর্মকর্তা বলছেন ফর্মগুলো ফটোকপি হওয়ায় তা বাতিল করা হয়েছে। আমি এর বিরুদ্ধে আপিল করবো।
রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুল আলম বলেন, আমতলী উপজেলা চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ওই মনোনয়নপত্র বাছাইকালে চেয়ারম্যান পদে গাজী মোঃ শামসুল হকের মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে এবং অপর ৯ জনের মনোনয়পত্র বৈধ।

বাংলাদেশ সময়: ১৫:৪০:৫৩ ● ৬৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ