গলাচিপায় আলতাফ মাহমুদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রথম পাতা » গণমাধ্যম » গলাচিপায় আলতাফ মাহমুদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত
মঙ্গলবার ● ২৪ জানুয়ারী ২০২৩


গলাচিপায় আলতাফ মাহমুদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় সাংবাদিক আলতাফ মাহমুদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী গভীর শ্রদ্ধাভরে পালন করা হয়। ২০১৫ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন।
গলাচিপা সাংবাদিকদের আয়োজনে গলাচিপা প্রেসক্লাবে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। আলতাফ মাহমুদের জন্ম ১৯৫৪ সালে পটুয়াখালীর গলাচিপার ডাকুয়া গ্রামে। সাংবাদিকতায় স্মাতকোত্তর শেষে ১৯৬৮ সালে পয়গাম পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন তিনি। স্বাধীনতার পর তিনি দৈনিক স্বদেশ, দৈনিক কিষাণ ও সাপ্তাহিক খবরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ দৈনিক ডেসটিনির নির্বাহী সম্পাদক ছিলেন আলতাফ মাহমুদ।
স্মরণসভায় উপস্থিত ছিলেন গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, কালের ছবি পত্রিকার গলাচিপা প্রতিনিধি রফিকুল ইসলাম রুবেল, দৈনিক যায়যায় দিনের গলাচিপা প্রতিনিধি রিয়াদ হোসাইন, দৈনিক বাংলাদেশ বুলেটিনের গলাচিপা প্রতিনিধি সঞ্জিব দাস প্রমুখ। এ সময় গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় বলেন, আলতাফ মাহমুদ ছিলেন অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ও পাঁচবার ডিইউজেতে সভাপতির দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন আপসহীন নেতা। এ নেতার কোন মৃত্যু নেই। তিনি চিরদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাকে আমরা শ্রদ্ধাভরে আজীবন স্মরণ করব।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৪:১৩ ● ১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ