পায়রা বন্দরের চেয়ারম্যান অসামান্য সেবা পদকে ভূষিত

প্রথম পাতা » পটুয়াখালী » পায়রা বন্দরের চেয়ারম্যান অসামান্য সেবা পদকে ভূষিত
মঙ্গলবার ● ২২ নভেম্বর ২০২২


পায়রা বন্দরের চেয়ারম্যান অসামান্য সেবা পদকে ভূষিত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

দেশের তৃতীয় বৃহত্তর গভীর সমুদ্র পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মাদ সোহায়েল অসামান্য সেবা পদকে ভূষিত হলেন। নৌবাহিনীতে চাকরিরত অবস্থায় নৌবাহিনী ও দেশের উন্নতিকল্পে প্রশংসনীয় অবদান ও দক্ষ ব্যবস্থাপনার জন্য সরকার কর্তৃক ২০২১ সালের জন্য তাকে এ অসামান্য সেবা পদকে ভূষিত করা হয়েছে। সোমবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে বারোটার দিকে সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উপলক্ষে নৌসদর “সাগরিকা” হল রুমে এ পদক দেয়া হয়। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর পক্ষে মনোনীত প্রতিনিধি হিসেবে নৌবাহিনী প্রধান তাকে এ পদক পরিধান করিয়ে দেন। এসময় নৌবাহিনী প্রধানের সাথে আরো উপস্থিত ছিলেন রিয়ার এডমিরল মোহাম্মদ মোজ্জাম্মেল হক, সহকারী প্রধান (পার্সোনাল) রিয়াল এডমিরল খন্দকার মিসবা-উল-আজিম, কমান্ডার ঢাকা নৌ-অঞ্চল এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগন।
জানা যায়, রিয়াল এডমিরল মোহাম্মদ সোহায়েল ইতিপূর্বে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মাণ কাজের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এসময় বাংলাদেশের নৌশক্তির অতীত ইতিহাসের নিপুণ গবেষণার মাধ্যমে বাংলাদেশ নৌশক্তির পাঁচ হাজার বছরের গৌরবময় ইতিহাস অত্যন্ত সুনিপণভাবে জাদুঘরে তুলে ধরেন। তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস, ঐতিহ্য, সাফল্য সংক্রান্ত নিদর্শন জাদুঘরে তুলে ধরেন। তিনি মেরিটাইম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অসাধারণ হলোগ্রাফী তৈরী করে দেশে-বিদেশে আলোড়ন সৃষ্টি করেন।
এছাড়াও অসামান্য সেবা পদক প্রাপ্ত রিয়ার এডমিরাল মোহাম্মাদ সোহায়েল নৌবাহিনীর অপারেশন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজে অসামান্য অবদান রেখেছেন। তিনি সাবমেরিন সংরক্ষন এবং বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক উন্নতি ও নিরাপত্তা বিধানে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি নেভাল স্কুল অব ইন্টেলিজেন্স প্রতিষ্ঠা করেন। তিনি নৌবাহিনীর আধুনিকায়ন ও উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করেন। এসকল কারণে বাংলাদেশ সরকার তাকে এ পদকে ভূষিত করেন। বর্তমানে তিনি পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে কর্মরত রয়েছেন।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৮:০৪ ● ১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ