আমতলীতে আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন
রবিবার ● ২৩ অক্টোবর ২০২২


আমতলীতে আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

নয় বছর পরে আমতলী উপজেলা আওয়ামীলীগ সম্মেলন আগামী ৩০ অক্টোবর। এ সম্মেলন বাস্তবায়নে প্রস্তুতি  কমিটি গঠন করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাড. এমএ কাদের মিয়া আহবায়ক ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানকে সদস্য সচিব করে ১৫সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। শনিবার রাতে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এক সভায় এ কমিটি করা হয়। এছাড়াও ওই সভায় বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে।
জানাগেছে, ২০১৩ সালে আমতলী একে সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা জিএম দেলওয়ারকে সভাপতি ও সামসুদ্দিন আহম্মেদ ছজুকে সাধারণ সম্পাদক করা হয়। এক বছরের মধ্যেই দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে সাধারণ সম্পাদক সামসুদ্দিন আহম্মেদ ছজুকে বহিস্কার করা হয়। পরে যুগ্ন সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। গত নয় বছরে ধরে এ কমিটিই ভালোভাবেই সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। গত বৃহস্পতিবার আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার  রাজনৈতিক কার্যালয়ে বরগুনা জেলা ও জেলার অর্ন্তগত উপজেলা ও পৌর শাখার সম্মেলনের তারিখ ঘোষনা করা হয়। এ সময় আওয়ামীলীগ নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (বরিশাল বিভাগের দায়িত্ব)  কৃষিবীদ আফম বাহাউদ্দিন নাসিম ও সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও সাধারণ  সম্পাদক নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গির কবির উপস্থিত ছিলেন। ওই ঘোষণার পরপরই আমতলী উপজেলা আওয়ামীলীগ ও তৃণমূল নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে আসে। এ সম্মেলন বাস্তবায়নে শনিবার রাতে উপজেলা দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত)  অ্যাড. এমএ কাদের মিয়া সভায় সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মৃধা, পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ মজিবুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সামসুদ্দিন আহম্মেদ শানু, অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মোঃ আবুল হোসেন বিশ্বাস, ইউপি চেয়ারম্যান মোঃ বোরহান উদ্দিন মাসুম তালুকদার, মোঃ রফিকুল ইসলাম রিপন,  অ্যাড, এইচ এম মনিরুল ইসলাম মনি, আব্দুল হক মাষ্টার ও মোঃ তারিকুল ইসলাম জুয়েল প্রমুখ। পরে ওই সভায় অ্যাড. এমএ কাদের মিয়াকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানকে সদস্য সচিব করে ১৫  সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, আগামী  ৩০  অক্টোবর উপজেলা আওয়ামীলীগ সম্মেলন। ওই সম্মেলন বাস্তবায়নে ১৫ সদস্য বিশিষ্ট প্রস্ততি কমিটি গঠন করা হয়েছে। তিনি  আরো বলেন ওই সভায় আরো উপ কমিটি গঠন করা হয়।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৪১:১৭ ● ২৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ