সন্ধ্যা নদীর তীরে ব্যতিক্রমী বিয়ের আয়োজন

প্রথম পাতা » পিরোজপুর » সন্ধ্যা নদীর তীরে ব্যতিক্রমী বিয়ের আয়োজন
রবিবার ● ১১ সেপ্টেম্বর ২০২২


সন্ধ্যা নদীর তীরে ব্যতিক্রমী বিয়ের আয়োজন

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

মানুষ মানুষের জন্য কথাগুলো কেবল গানে আর মুখরোচক স্লোগানের মধ্যে বেশিরভাগ সময় সীমাবদ্ধ থাকে। কখনও কখনও সমাজের কিছু মানুষ তাদের কর্মকান্ডে এর যতার্থ প্রতিফলন ঘটাতে পারেন। কেউ কেউ তাদের আর্থিক সংগতি দিয়ে আবার অনেকে নিজ উদ্দ্যোগে মানুষের জন্য কল্যানকর কোন না কোন অবদান রাখার চেষ্টা করেন।
এমনই এক দৃষ্টান্ত স্থাপন করলেন পিরোজপুরের কাউখালী প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু। রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল দশটায় উপজেলার সন্ধ্যা নদীর তীরে আমরাজুরী ইউনিয়নের আশ্রয়নে বসবাসরত একটি বাক প্রতিবন্ধী পরিবারের মঞ্জিলা ও মৃত বাক প্রতিবন্ধী আশ্রাব আলীর দম্পত্তির বাক প্রতিবন্ধী মেয়ে শারমিনের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।
মঠবাড়িয়া উপজেলার মিঠাখালী গ্রামের মানিক মৃধার দিনমজুর সন্তান ইব্রাহিমের সাথে বাক প্রতিবন্ধী শারমিন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। মঞ্জিলার স্বামী মৃত আশ্রাব আলীও ছিলেন বাক প্রতিবন্ধী এবং তার স্ত্রী মঞ্জিলার আরো তিনটি সন্তান বাক প্রতিবন্ধী।
শারমিন ও ইব্রাহিম দম্পত্তি বসবাস করে কাউখালী উপজেলার আমরাজুরী ইউনিয়নের আমরাজুরী আশ্রয়নে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ন প্রকল্পের আওতায় একখানা ঘর উপহার দেন এই দম্পত্তিকে কাউখালী উপজেলা প্রসাশন। বাক প্রতিবন্ধী সারমিনের মা মঞ্জিলা বলেন মোর বোবা মাইয়াডারে লইয়া মুই খুব চিন্তার মধ্যে ছিলাম কেমনে মাইয়াডারে বিয়া দিমু। খসরুভাই মোগো আশ্রয়নে আইয়া মোর মাইয়ার বিয়া দেওয়ার জন্য সবকিছু করছে মোরা হেতে হগোলডি খুশি।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৮:৪৮ ● ১০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ