দশমিনায় মানুষিক ভারসাম্যহীন নারীর বাচ্চা প্রসব!

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় মানুষিক ভারসাম্যহীন নারীর বাচ্চা প্রসব!
বৃহস্পতিবার ● ৮ সেপ্টেম্বর ২০২২


দশমিনায় মানুষিক ভারসাম্যহীন নারীর বাচ্চা প্রসব!

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পাগলী মা হয়েছেন। খবর পেয়ে সবাই দেখতে এসেছেন মা ও বাচ্চা শিশুকে। ফুটফুটে শিশুর মায়াবী মুখ দেখে সবারই মমতায় আগলে রাখার ইচ্ছে। কিন্তু কেউ আর শিশুটির বাবার পরিচয় দেননি। তারপরও সমাজ ব্যবস্থায় কেউ না কেউ পাশে থেকে সহযোগিতার হাত বাড়ায়। এভাবেই বেঁচে থাকে মানবতা। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় পটুয়াখালীর দশমিনা উপজেলার ৬নম্বর বাঁশবাড়িয়া ইউনিয়নের বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয় ভবনে এ মেয়ে সন্তান জন্ম দিয়ে মা হয়েছেন।
পাগলীর মা হওয়ার কথা লোকমুখে জানাজানি হলে মা ও বাচ্চা শিশুকে দেখতে শিশুসহ নারী-পুরুষরা ভিড় করেন। বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধনি শিক্ষক কাজী আনোয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলালকে জানালে পাগলী মা ও বাচ্চা শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার নির্দেশ প্রদান করেন।
খোঁজ নিয়ে জানা যায়, ১৫-২০ দিন ধরে উপজেলার বিভিন্ন হাট বাজারে এ পাগলী নারীকে দেখা যায়। সন্তান সম্ভাবনা ওই পাগলী নারী বেশি কথা বলেন না। কেউ কিছু খেতে দিলে খায়। তবে জোর করে কারো খাবার খায় না। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ওই পাগলী বাচ্চা প্রসব করেন। পরে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে মা ও মেয়েকে ভর্তি করা হয়।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল জানান, মানষিক ভারসাম্যহীন ওই নারী কোনো তথ্যই দিতে পারছেনা। বাচ্চাকে খাওয়াতেও চাচ্ছেন না। অনেক বুঝিয়ে বাচ্চাকে খাওয়ানোর জন্য রাজি করা হয়েছে। চিকিৎসা সেবা চলছে। মা ও বাচ্চার অবস্থা ভাল। আর সন্ধ্যায় মিটিং এর মাধ্যমে বাচ্চার বিষয় সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজ রহমান জানান, হাসপাতালের একটি রুমে মা ও বাচ্চা শিশুটিকে রাখা হয়েছে। সার্বক্ষণিক চিকিৎসক ও নার্স তাদের সেবায় নিয়োজিত আছেন। বাচ্চা ও তার মা বর্তমানে সুস্থ ও ভালো আছেন। পাগলী মা যেনো পালিয়ে যেতে না পারেন তারও খেয়াল রাখার জন্য বলা হয়েছে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৫:১৮ ● ১০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ