দুমকিতে আ’লীগ-বিএনপি’র বিক্ষোভ, মৃদু উত্তেজনা

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে আ’লীগ-বিএনপি’র বিক্ষোভ, মৃদু উত্তেজনা
মঙ্গলবার ● ৬ সেপ্টেম্বর ২০২২


দুমকিতে আ’লীগ-বিএনপি’র বিক্ষোভ সমাবেশ, মৃদু উত্তেজনা

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে আ’লীগ-বিএনপির পাল্টা পাল্টি বিক্ষোভ সমাবেশ কর্মসূচির কারণে উভয় দলের নেতা-কর্মীদের মাঝে মৃদু উত্তেজনা বিরাজ করছে।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)  সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি আবদুল রশীদ চুন্নু মিয়া, সম্পাদক স্নেহাংসু সরকার কুট্টিসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
একই সময়ে সারাদেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ বের করে উপজেলা আওয়ামী যুবলীগ। এতে উপজেলা আ’লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশ নেয়।
আ’লীগ-বিএনপি’র এমন মুখোমুখি অবস্থান ও পাল্টা-পাল্টি কর্মসূচিতে উভয় দলের নেতা-কর্মীদের মাঝে মৃদু উত্তেজনার সৃষ্টি হয়। অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। শেষ খবর পাওয়া পর্যন্ত (বেলা সাড়ে ১১টা) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শহরের নসিব সিনেমা চত্বরে অবস্থান নিয়েছে আ’লীগ ও যুবলীগ। অপর দিকে গ্রামীণ ব্যাংক সড়কের দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেছে বিএনপি। রাস্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও গ্রামীণ ব্যাংক সড়ক কর্ডন থাকায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উপজেলা আ’লীগের সভাপতি মো.আবুল কালাম আজাদ তার বক্তৃতায় বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে নেতা-কর্মীদের রাজপথ দখলে রাখার ঘোষনা দেন।
উপজেলা বিএনপির আহবায়ক মো. খলিলুর রহমান অভিযোগ করেন, তাদের নির্ধারিত বিক্ষোভ সমাবেশ শেষে বাড়ি যাওয়ার পথে থানা ব্রিজ এলাকায় তাদের কয়েকজন কর্মীর ওপর বিক্ষিপ্ত হামলা মারধর করেছে ছাত্র ও যুবলীগের বিক্ষুব্ধ ক্যাডাররা।
দুমকি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


এমআর

বাংলাদেশ সময়: ২৩:০৮:২৯ ● ২৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ