দুমকিতে আ’লীগ-বিএনপি’র সমাবেশ, ১৪৪ ধারা জারি

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে আ’লীগ-বিএনপি’র সমাবেশ, ১৪৪ ধারা জারি
মঙ্গলবার ● ২৩ আগস্ট ২০২২


দুমকিতে আ’লীগ-বিএনপি’র সমাবেশে, ১৪৪ ধারা জারি

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 পটুয়াখালীর দুমকিতে আ’লীগ ও বিএনপি’র পাল্টাপাল্টি বিক্ষোভ-সমাবেশ ডাকায় সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সোমবার রাতে দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।
জানাগেছে, দুমকি উপজেলা বিএনপি মঙ্গলবার সকাল ১০টায় গ্রামীণ ব্যাংক সড়কের দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ সমাবেশ আহবান করেছে। একই সময় উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠণের পক্ষথেকেও পাল্টা বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। এতে উভয় দলের নেতা-কর্মীদের মাঝে চাঁপা উত্তেজনা দেখা দেয়ায় উপজেলার আইন-শৃঙ্খলার সমুহ অবনতির আশঙ্কা করা হচেছ। আইন শৃংখলা রক্ষা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তাই উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।
দুমকি উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মিজানুর রহমান সিকদার বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করায় সমাবেশ স্থগিত করা হয়েছে। উপজেলা বিএনপি’র আহবায়ক মো. খলিলুর রহমান ১৪৪ধারা জারীতে তাদের কর্মসূচিও স্থগিত করা হয়েছে বলে স্বীকার করেছেন
দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান বলেন, একই সময়ে আওয়ামীলীগ ও বিএনপি পাল্টা-পাল্টি সমাবেশ আহবানে সংঘাতের আশঙ্কায় আইন-শৃঙ্খলা রক্ষায় মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

এমআর

বাংলাদেশ সময়: ২১:১৩:১৫ ● ১৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ