তালতলীতে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি!

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি!
সোমবার ● ২২ আগস্ট ২০২২


তালতলীতে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার তালতলী আওয়ামীলীগ ও বিএনপি’র একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করে। সংঘাত এড়াতে সমাবেশস্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সোমবার দুপুরে তালতলী উপজেলা নির্বাহী অফিসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীরের স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।
জানাগেছে, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি সোমবার বিকেল ৩ টায় তালতলী মালীপাড়া সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় এক বিক্ষোভ সমাবেশের আয়োজনের ঘোষনা দেন। একই সময় উপজেলা বিএনপি কমিটির পদ বঞ্চিত নেতাকর্মীরা হাই স্কুল রোডের বটতলা মোড়ে কর্মসূচির আয়োজন করেছেন। অন্যদিকে বডবগী ইউনিয়ন ওয়ার্ড আ’লীগের উদ্যোগে ১৫ আগষ্ট উপলক্ষে দিনব্যাপী তালতলী সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠান ও কাঙ্গালী ভোজের আয়োজন করে। এতে ওই স্থানে আইন-শৃঙ্খলা বিশৃংখলাসহ অপ্রতিকর ঘটনার আশঙ্কা রয়েছে। আইন শৃংখলা রক্ষায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছেন।
আমতলী উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মালিপাড়া মাদ্রাসায় অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার কারণে সমাবেশ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানবীর বলেন, একই স্থানে আওয়ামীলীগ ও বিএনপি দুই গ্রুপে সমাবেশ আহবান করেছে।   সংঘাতের আশঙ্কায় আইন শৃংখলা রক্ষায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৫:৫৯ ● ১৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ