গলাচিপায় ঘর পেল ১৪০গৃহহীন পরিবার

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় ঘর পেল ১৪০গৃহহীন পরিবার
বৃহস্পতিবার ● ২১ জুলাই ২০২২


গলাচিপায় ঘর পেল ১৪০গৃহহীন পরিবার

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশে ২৬ হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। এর মধ্যে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় ৩য় পর্যায়ের ২য় ধাপে ১৪০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে (‘ক’ শ্রেণিভুক্ত) জমি ও গৃহ প্রদান করা হয়েছে। ইতিমধ্যে ১ম পর্যায়ে ৩৯৩টি, ২য় পর্যায়ে ৫০০টি ও ৩য় পর্যায়ে ২১০টি ঘর প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্বোধন কার্যক্রম প্রদর্শন শেষে সেখানে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির কবুলিয়ত দলিল ও ঘরের চাবি হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আবদুল মমিন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম, এলজিইডি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা ওয়াহীদ।
এছাড়াও অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আওয়ামীলীগের নেতাকর্মী, উপকারভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এসময় জমির কবুলিয়ত দলিল ও ঘরের চাবি পেয়ে কুলসুম বেগম (৬৫)আবেগ আপ্লুত কন্ঠে বলেন, ‘এতদিন অবদার পাশে ভাঙ্গা ঘরে ঝড়-বইন্যার মধ্যে অনেক কষ্ট করছি। এহন আর কষ্ট করতে অইব না। আল্লায় প্রধানমন্ত্রী শেখ হাসিনারে অনেক দিন বাঁচাইয়া রাখুক।’ঘর পেয়ে আবদুল জলিল (৬০)কান্না জড়িত কন্ঠে বলেন, ‘প্রধানমন্ত্রী আমার মা। মা আমারে একটা দালান ঘর দেছে। হেই ঘরে বইয়া নামাজ পইড়া মা শেখ হাসিনার জন্য আল্লার কাছে দোয়া করমু।’

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪২:৩৩ ● ১০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ