নেছারাবাদে মুজিববর্ষের ঘর পেলো ৭০পরিবার

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে মুজিববর্ষের ঘর পেলো ৭০পরিবার
বৃহস্পতিবার ● ২১ জুলাই ২০২২


নেছারাবাদে মুজিববর্ষের ঘর পেলো ৭০পরিবার

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পেলেন নেছারাবাদে ৭০ ভূমিহীন-গৃহহীন পরিবার। ২১ জুলায় (বৃহস্পতিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। পরে ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়।
বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন। এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি কাজী সাইফুদ্দিন তৈমুর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানষ দাস বাপ্পি প্রমুখ। এসময় সরকারি কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দরা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন সুত্রে জানাগেছে, গৃহহীন মানুষের জন্য আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত ঘরগুলো আরও টেকসই ও মজবুত করে নির্মান করেছে সরকার। নেছারাবাদ উপজেলায় তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭০ ভূমিহীন- গৃহহীন পরিবারের পুনর্বাসনে বরাদ্ধের মধ্যে সুটিয়াকাঠি ইউনিয়নে ২২, সমুদয়কাঠি ইউনিয়নে ১৫টি, জলাবাড়ি ১৮, সোহাগদলে ৯, দৈহারীতে ৫ ও বলদিয়া ইউনিয়নে ১টি ঘর বরাদ্ধ দেয়া হয়েছে। এর আগে এ উপজেলায় প্রথম পর্য়ায়ে ১২০ টি এবং দ্বিতীয় পর্যায়ে ২০৪ টি, ৩য় পর্যায়ে প্রথম ধাপে ১০৩টি  ভূমিহীন- গৃহহীন পরিবার পুর্ণবাসনে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫০:৪০ ● ১০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ