গলাচিপায় পানের বরজে শত্রুতা!

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় পানের বরজে শত্রুতা!
সোমবার ● ২০ জুন ২০২২


গলাচিপায় পানের বরজে শত্রুতা!

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় পানের বরজের সাথে শত্রুতা করে বরজ নষ্ট করার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ডাকুয়া ইউনিয়নের বড় চত্রা গ্রামের ইসমাইল মোল্লার ছেলে নয়ন মোল্লার পানের বরজে। বৃহস্পতিবার (৮ জুন) দিবাগত রাতে এ ঘটনা ঘটানো হয়েছে বলে নয়ন মোল্লা জানান। এ ঘটনায় নয়ন মোল্লা বাদী হয়ে গলাচিপা থানায় একটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে ও নয়ন মোল্লা জানান, ২০ শতাংশ জমির উপরে আমার পানের বরজ রয়েছে। পানের বরজে বাম্পার ফলন দেখে আমাদের একই এলাকার শাহ আলম গাজী গং সহ আরো অনেকে পূর্ব শত্রুতার জেরে রাতের আঁধারে ঘাস নিধনের ঔষধ ছিটিয়ে আমার বরজের পান নষ্ট করে ফেলে। এই পানের বরজ আমার বেঁচে থাকার একমাত্র সম্বল। মানুষ ও এ্যানজিওর মাধ্যমে লোন করে অনেক কষ্টে পানের বরজটি তৈরি করেছি। এখন সেটাও শেষ হয়ে গেছে। এখন আমি কীভাবে বাঁচব বলতে পারছি না। আমার পরিবার এখন না খেয়ে থাকবে। তার উপর ঋণের বোঝা। কীভাবে সামনের দিনগুলো পার করব ভেবে পাচ্ছি না। এর চেয়ে মরে যাওয়া ভালো।
এ বিষয়ে বিবাদী শাহ আলম গাজীর মুঠো ফোনে জানতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় উপজেলা কৃষি অফিসের সহকারী অমিতব সরকার বলেন, ঘাস (বন) ধ্বংস করার ঔষধ ছিটানো কারণে পানের বরজটি নষ্ট হয়ে গেছে। এ বিষয়ে ইউপি সদস্য মিঠু তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করেন। এ বিষয়ে ডাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ^জিৎ রায় বলেন, আমি এখন পর্যন্ত বিষয়টি শুনি নাই। ইউপি সদস্যকে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলব। এ ব্যাপারে গলাচিপা থানার এএসআই মো. নজরুল ইসলাম জানান, অভিযোগ পিয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৭:২২ ● ২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ