গোপালগঞ্জে কীটনাশক প্রয়োগে কৃষকের ফসল নষ্ট!

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে কীটনাশক প্রয়োগে কৃষকের ফসল নষ্ট!
মঙ্গলবার ● ২৬ এপ্রিল ২০২২


গোপালগঞ্জে কীটনাশক প্রয়োগে কৃষকের ফসল নষ্ট!

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

এই জমিতে আমার কৃষি কাজ করে পরিবারের খরচ চলে। আমার জমির ফসল নষ্ট করায় এ বছর আমি ও আমার পরিবার কী খাবো কীভাবে চলবো সৃষ্টিকর্তা জানেন। এভাবে জমিতে বসে বিলাপ করতেছিল সত্যেন বাইন।

গোপালগঞ্জ পৌরসভার ঘোষেরচর গ্রামের সত্যেন বাইনের ৭৯ শতাংশ জমিতে কীটনাশক প্রয়োগ করে ফসল (পাট) নষ্ট করেছে দূবৃত্তরা। সত্যেন বাইন ঘোষেরচর গ্রামের মৃত দ্বীনবন্ধু বাইনের ছেলে। এ ব্যাপরে সোমবার (২৫ই এপ্রিল) সত্যেন বাইন বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

সত্যেন বাইন অভিযোগ করে বলেন, ৮৯নং ঘোষেরচর মৌজায় আরএস ৪১৯৯ নং দাগে ৩৯ শতাংশ ও আরএস ৩৪৭৫  নং দাগে ৪০ শতাংশ জমিতে পাঠ রোপন করেছি। রাতের অন্ধকারে কে বা কাহারা আমার জমির ফসল (পাট) নষ্ট করেছে। আমি এই জমিতে কৃষি কাজ করে পরিবারের খরচ চলে। আমার জমির ফসল নষ্ট করায় এ বছর আমি ও আমার পরিবার কী খাবো, কীভাবে চলবো সৃষ্টিকর্তা জানেন।

তিনি আরও বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার ফসল নষ্ট করেছে আমার প্রতিপক্ষরা বলে ধারনা করছি। গোপালগঞ্জ সদর থানার অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এএসআই মো: নওশের আলী বলেন, আমরা গতকাল এব্যাপরে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

এইচবি/এমআর

 

বাংলাদেশ সময়: ২১:২৮:১৩ ● ২৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ