আমতলীতে মামলা থেকে অব্যহতির দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে মামলা থেকে অব্যহতির দাবিতে মানববন্ধন
বৃহস্পতিবার ● ২১ এপ্রিল ২০২২


আমতলীতে মামলা থেকে অব্যহতির দাবিতে মানববন্ধন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

অপরাধী মনির গাজীর নামের সঙ্গে মিল থাকায় পুলিশ নিরাপরাধী মোঃ মনির মীরকে (৪৬) ডাকাতি মামলার আসামী করেছেন। ওই মামলায় বিনা অপরাধে ছয় মাস হাজতবাসে ছিলেন তিনি। হতদরিদ্র মনির মীর গত ছয় বছর ধরে ডাকাতি মামলায় আদালতে হাজিরা দিচ্ছেন। মনির মীরের অভিযোগ পুলিশ অধিকতর যাচাই বাছাই না করেই তাকে ডাকাতি মামলার আসামী করেছেন। ওই মামলা থেকে মুক্তির দাবীতে বৃহস্পতিবার বেলা ১১ টায় হলদিয়া ইউনিয়নের অফিস বাজারে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়। মানববন্ধনে কয়েকশত লোক অংশগ্রহন করেছেন।

জানাগেছে, ২০১৬ সালের ২৩ জুলাই ঢাকার কলাবাগান থানার গ্রীন রোডে একটি ফাস্টফুটের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় মেহেদী হাসান বাদী হয়ে মনিরকে (৩০) আসামী করে সাত জনের কলাবাগান থানায় ডাকাতি মামলা দায়ের করেন। যার মামলা নং- জিআর-৮৭/১৬। ওই বছরের ১১ নভেম্বর আমতলী উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের এচাহাক মীরের ছেলে মনির মীরকে তার বাড়ী থেকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন। ছয় মাস তিনি হাজতবাস শেষে জামিনে মুক্তি পান। অপরাধী মনির গাজীর নামের সঙ্গে মিল থাকায় ডাকাতি মামলায় গত ছয় বছর ধরে মনির মীর হাজিরা দিয়ে আসছেন। নিরাপরাধ মনির মীরের অভিযোগ এ মামলার তদন্ত কর্মকর্তা যাচাই বাছাই না করেই মনির গাজীর পরিবর্তে তাকে আসামী করেছেন। মামলার আসামী মনির গাজী এবং তার বাড়ী একই গ্রামে।  মনির মীরকে ডাকাতি মামলা থেকে মুক্তির দাবীতে বৃহস্পতিবার এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। বেলা ১১ টায় হলদিয়া ইউনিয়নের অফিস বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধনে কয়েকশত লোক অংশগ্রহন করেন। ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ শহীদুল ইসলাম বাকু প্যাদার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক আলহাজ্ব মাওলানা আব্দুল্লাহ আল ফারুক, মাওলানা আবু তাহের, হাফেজ মাহবুবুর রহমান, মোঃ জুয়েল মল্লিক, মোঃ হুমায়ূন তালুকদার, মজিবুর রহমান হাওলাদার, মোয়াঁেজ্জম হোসেন, আল মামুন, নয়ন হাওলাদার, আলমগীর আকন, জসিম মৃধা, মন্নান গাজী ও মহিউদ্দিন মুসুল্লী। বক্তারা বলেন নামের সঙ্গে মিল থাকায় মনির গাজীর পরিবর্তে মনির মীরকে পুলিশ ডাকাতি মামলায় আসামী করেছেন। এ মামলা থেকে নিরীহ নিরাপরাধ মনির মীরকে মুক্তির দাবী জানান তারা।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, বিষয়টি জেনেছি। আদালত তথ্য চাইলে যাচাই বাছাই করে প্রকৃত ঘটনা আদালতে দেয়া হবে।

 

 

 

 

এমএইচকে/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:৫৯:২৬ ● ৩৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ