ঝালকাঠিতে আ’লীগের ৬ বিদ্রোহী প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়ন দাখিল

প্রথম পাতা » ঝালকাঠী » ঝালকাঠিতে আ’লীগের ৬ বিদ্রোহী প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়ন দাখিল
বৃহস্পতিবার ● ২৮ ফেব্রুয়ারী ২০১৯


---

খাইরল ইসলাম, ঝালকাঠি থেকে॥
৫ম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ঝালকাঠির চারটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ৪৫ জনে মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগ মনোনীত চারজন প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী ৬ জনে এবং বিএনপি নেতা ৩ জনে মনোনয়নপত্র দাখিল করেছেন।
মঙ্গলবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও স্থানীয় সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০জন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে ১৩জন মনোনয়নপত্র দাখিল করেন।
বিদ্রোহীরা যদিও নিজেদেরকে স্বতন্ত্র প্রার্থী বলে দাবি করেছেন। অপরদিকে দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় সারাদেশে ৯ বিএনপি নেতাকে বহিষ্কার করেছে দলের কেন্দ্রীয় হাইকমান্ড। এসূত্রে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা বিএনপির সহসভাপতি জলিল মিয়াজি, সদস্য মোঃ জাহাঙ্গির হোসেন চেয়ারম্যান পদে এবং রাজাপুর উপজেলা যুবদল সভাপতি ও বর্তমান ভাইসচেয়ারম্যান মোঃ জাকারিয়া সুমন ভাইসচেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেয়ায় তাদের বহিষ্কার করা হবে বলে জানায় দলীয় সূত্র।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, দুপুরে মিছিল সহকারে ঝালকাঠি সদর উপজেলা পরিষদের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. আরিফুর রহমান খান মনোনয়নপত্র দাখিল করেন। জেলা রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম ফরিদ উদ্দিন মনোনয়নপত্র গ্রহণ করেন।
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ছাড়াও ঝালকাঠি সদরে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ রাজ্জাক আলী সেলিম ও সাবেক ভাইস চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান।
এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন জেলা যুবলীগর আহ্বায়ক বর্তমান ভাইসচেয়ারম্যান লিয়াকত আলী খান, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও কেওড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিনউদ্দিন উদ্দিন তালুকদার (মইন) ও যুবলীগ নেতা এস এম শামীম। ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র দাখিল করেন জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী, বর্তমান ভাইসচেয়ারম্যান নারীনেত্রী ইসরাত জাহান সোনালী, সালমা রহমান, মাহিনুর কাজী ও মাকসুদা বেগম।
নলছিটি উপজেলায় সহকারী রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি, জাতীয় পরিষদ সদস্য ও উপজেলার নাচনমহল ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাধারন সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জি.কে মোস্তাফিজুর রহমান। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা যুবলীগ সভাপতি বর্তমান ভাইসচেয়ারম্যান শরীফ হোসেন আহমেদ দুলাল, মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা মফিজুল ইসলাম শাহীন ও গোলাম হোসেন। ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র দাখিল করেন নারী নেত্রী মোর্শেদা লস্কর, উম্মে হাবিবা ও আয়শা আক্তার রিনা।

রাজাপুরে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান ও দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা যুবদল সভাপতি ও বর্তমান ভাইসচেয়ারম্যান জাকারিয়া সুমন, উপজেলা যুবলীগ সভাপতি ফখরুল ইসলাম খান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়া হায়দার খান লিটন, আওয়ামীলীগ নেতা মজিবর মৃধা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব রুবেল, যুবলীগ নেতা সুমন সিকদার, বাপ্পি মৃধা ও জাহিদ হোসেন। ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি বর্তমান ভাইসচেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, যুবমহিলা লীগ নেত্রী নাছরিন আক্তার, নাজনীন আক্তার পাখি ও শাহনাজ লিপি।
কাঁঠালিয়ায় মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান ভাইসচেয়ারম্যান মো. এমাদুল হক মনির, দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার ও সাবেক সাধারণ সম্পাদক মো. তরুন সিকদার। উপজেলায় বিএনপির সহসভাপতি আবদুল জলিল মিয়াজী ও সদস্য জাহাঙ্গীর হোসেন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা মাহামুদুল হক নাহিদ, বদিউজ্জামান বদু, গৌতম চন্দ্র মন্ডল, হারুন অর রশীদ জোমাদ্দার ও মনিরুজ্জামান শহিদ গোলদার মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র দাখিল করেন বর্তমান ভাইসচেয়ারম্যান ফাতেমা খানম ও নাজমিন আক্তার তুলি।
আগামী ২৪ মার্চ ঝালকাঠির চারটি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০:১৭:৩৮ ● ৭১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ