ছাতকে সরকারি জমি দখল করে দেয়াল নির্মাণ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে সরকারি জমি দখল করে দেয়াল নির্মাণ!
মঙ্গলবার ● ২২ ফেব্রুয়ারী ২০২২


ছাতকে সরকারি জমি দখল করে দেয়াল নির্মাণ!

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

ছাতকে পৌর শহরের সরকারি ‌গোপাট জমি দখল করে পাকা বসতবাড়ি ও সীমানার দেয়াল নির্মাণ করে হাজারো মানুষের চলাচলের রাস্তা বন্ধের অ‌ভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার নিবাহী কর্মকতার বরাবরে পৌর শহরের চরেরবন্দ গ্রামের শতা‌ধিক ব‌্যক্তি স্বাক্ষ‌র দিয়ে এক‌টি লি‌খিত অভিযোগ দায়ের করেন। উপজেলার পৌর শহরের চরেরবন্দ গ্রামের মৃত হা‌জী আবু সাইদের পূত্র আফরোজ মিয়া ও মৃত মৌলানা মুন্সীর পুত্র আ‌শিক মিয়ার বিরুদ্ধে গ্রামবা‌সি এ লি‌খিত অ‌ভিযোগ দায়ের করেছেন।
জানা য়ায়, পৌর শহরের মন্ডলীভোগ মৌজার জেএল নং- ২১৭, দাগ নং- ২২৮ সরকা‌রি খাস গোপাট ভূমি দখল করে পৌর সভার সড়ক থেকে দ‌ক্ষিন দিকে সরকা‌রি খাস গোপাট ভূমি দখল করে বাসা বা‌ড়ি নির্মান করেন। গ্রামের পৌর প্রাথ‌মিক বিদ‌্যালয়, মাদ্রাসার অনেক ছাত্র ছাত্রী গ্রামের পঞ্চায়েতের কবরস্থানে লাশ নিয়েও গ্রামবা‌সি শতা‌ধিক প‌রিবারের ‌লোকজন রাস্তা চলাচলে মারাতœক বেঘাত সৃ‌ষ্টি করেছেন গ্রামের দু‌টি প‌রিবার। এ দু‌টি প‌রিবার রাস্তা বাসা ও সীমানার এক‌টি দেয়াল দিয়ে জনসাধারন চলাচলে রাস্তা দখলের পায়তারা করছেন। রাতে কেউ অসুস্ত ও অ‌গ্নিকান্ডের মতো দুঘটনা ঘটলে রাস্তা দিয়ে এম্বু‌লেস ও ফায়ার সা‌ভি‌সের গা‌ড়ি ও এরাস্তা দিয়ে ঢুকতে পারবেনা। জনস্বার্থে দখলকা‌রিদের কবল থেকে রাস্তা‌টি চি‌হিৃতও দখলদার মুক্ত ক‌রে দেয়া জোরা‌লো দা‌বি ক‌রেন গ্রামবা‌সির লোকজন। দখলকা‌রিদের স‌ঙ্গে গ্রামবা‌সি একা‌ধিক বৈঠক ক‌রেও কোন সুরাহা হয়‌নি।
এব‌্যাপা‌রে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান জানান, গ্রামবা‌সি অ‌ভিযোগ পেয়ে‌ছি। তবে তদন্তপূর্বক আইনানুগত ব‌্যবস্থা নেয়া হ‌বে।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৯:০০ ● ১৮২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ