ওসমানীনগরে প্রবাসীর বসত:বাড়ি দখল চেষ্টার অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে প্রবাসীর বসত:বাড়ি দখল চেষ্টার অভিযোগ
শুক্রবার ● ৪ ফেব্রুয়ারী ২০২২


ওসমানীনগরে প্রবাসীর বসত:বাড়ি দখল চেষ্টার অভিযোগ

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

সিলেটের ওসমানীনগরে আমেরিকা প্রবাসীর বসতবাড়ির জোরপূর্বক দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান থাকার পরও প্রভাবশালীচক্র প্রবাসীর বসতবাড়ির জায়াগা দখল করে নির্মাণ কাজ শুরুর চেষ্টা করলে এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ ও সংবাদ সম্মেলন করে প্রশাসনের উর্ধ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগী প্রবাসীর কেয়ারটেকার ও স্বজনরা।
উপজেলার সাদীপুর ইউনিয়নের খছরুপুর এলাকার আমেরিকা প্রবাসী আজিজুর রহমানের বসতবাড়ির জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বিকালে ওসমানীনগর অনলাইন প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন প্রবাসী আজিজুর রহমানের বাড়ির কেয়ারটেকার আব্দুল কাইয়ুম ও মামা ইউপি সদস্য এহশাম উদ্দিন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়েছে, উপজেলার সাদীপুর ইউনিয়নের খছরুপুর গ্রামের শফিকুর রহমানের কাছ থেকে ২০০২ সালে খছরুপুর মৌজার জেএল নং ৪৪, ও ৮৮৪ খতিয়ানের ৩১৩,৩১০,৩১৪,৩১৫ দাগের পৃথক তিনটি দলিলমূলে ৬০ শতক ভূূমি ক্রয় করে বসত বাড়ি নির্মান করে পারিবারিকভাবে বসবাস করে আসছেন যুক্তরাষ্ট্র প্রবাসী আজিজুর রহমান। এদিকে আজিজুর রহমান বসতবাড়ি নির্মানের পর একই গ্রামের আব্দুল কাইয়ুমকে কেয়ার টেকারের দ্বায়িত্ব দিয়ে আমেরিকা চলে যাওয়ার পর মৃত সফিক উল্যার পুত্র যুক্তরাজ্য প্রবাসী  হানিফ উল্যা ও রইছ উল্যাসহ তাদের সহযোগিরা প্রবাসী আজিজুর রহমানের বসতবাড়ির দখলের পায়তারায় মরিয়া হয়ে নানা সড়যন্ত্রে মেতে উঠে।
এ বিষয়ে আজিজুর রহমানের কেয়ারটেকার আব্দুল কাইয়ুমসহ দেশে অবস্থানরত অনান্য স্বজনদের নানাভাবে হয়রানী ও প্রবাসী আজিজুর রহমানকে নানাভাবে হুমকি ধামকি অব্যাহত রেখেছেন যুক্তরাজ্য প্রবাসী হানিফ উল্যা ও তাঁর সহযোগিরা। বিষয়টি নিয়ে প্রবাসী আজিজুর রহমানের পক্ষ থেকে  আদালতে মামলা চলমান থাকার পর প্রভাবশালী হানিফ উল্যা ও তাদের সহযোগিরা আরও বেপরোয়া হয়ে বসতবাড়ি দখলসহ নানা ভবে ক্ষতি সাধনের চেষ্টা অব্যাহত রাখায় তাদের ভয়ে দেশে আসতে সাহস পাচ্ছেন না প্রবাসী আজিজুর রহমান। এরই জের ধরে প্রবাসী হানিফ উল্যা ও খছরুপুর এলাকার মাছুম আহমদ নেতৃত্বে তাদের সহযোগিদের নিয়ে শুক্রবার সকালে প্রবাসী আজিজুর রহমানের বসতবাড়ি দখল করে পাকা দেয়াল নির্মানের চেষ্টা চালায়। এসময় আজিজুর রহমানের কেয়ারটেকার আব্দুল কাইয়ুম ও তাদের অনান্য স্বজনরা বাধা দিলে তারা মারমুখি অবস্থান নিয়ে হামলার চেষ্টা করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
সংবাদ সম্মেলনে প্রবাসীর বসতবাড়ি রক্ষাসহ প্রভাবশালী চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়েছে। সম্মেলনে উপস্থিত ছিলেন,আব্দুল আলী, এমজাদ আলী,ইউপি সদস্য এহসাম উদ্দিন ও আব্দুল কাইয়ূম। ইউপি সদস্য এহশাম উদ্দিন অভিযোগ কওে বলেন,আমার ভাগ্নে আজিজুর রহমানের খরিদকৃত জায়গায় নির্মিত বসতবাড়ির দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন প্রভাবশালী হানিফ উল্যাসহ তাদের সহযোগিরা। বিষয়টি নিয়ে তারা আমাদের নানাভাবে হয়রানীসহ ক্ষতিসাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।তাদের ভয়ে আজিজুর রহমান দেশে আসতেও সাহস পাচ্ছেন না।
এ ব্যাপারে প্রবাসী হানিফ উল্যার সাথে মোবাইল ফোনের মাধ্যমে একাধিকবার যোগাযোগ করলেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
ঘটনাস্থল পরিদর্শন কারী কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই এয়াকুব জানান,অভিযোগের ভিত্তিত্বে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের পাশাপাশি উভয় পক্ষকে শান্ত থাকার নিদের্শ দেয়া হয়েছে। বিষয়টি জায়গা সংক্রন্ত হওয়ায় উভয় পক্ষে কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:১৭ ● ২১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ