৭ইউপিতে নির্বাচন কাল-পটুয়াখালীতে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

প্রথম পাতা » পটুয়াখালী » ৭ইউপিতে নির্বাচন কাল-পটুয়াখালীতে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম
শনিবার ● ২৫ ডিসেম্বর ২০২১


পটুয়াখালীতে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রবিবার অনুষ্ঠিত হবে ভোটগ্রহন। এরমধ্যে ৫টি ইউনিয়নে ব্যালট এবং জেলার কলাপাড়া উপজেলার টিয়াখালী ও চাকামইয়া ইউনিয়নে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহনের প্রস্তুতির অংশ হিসাবে শনিবার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই এসব কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে ভোটার তালিকা, ইভিএম মেশিন, স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার, অমোছনীয় কালি, সীল প্যাড, সীলসহ নির্বাচনী আনুসাঙ্গিক সরঞ্জাম। এদিন দুপুরেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হচ্ছে এসব নির্বাচনী সরঞ্জাম।
নির্বাচন অফিস সূত্র জানায়, চতুর্থ দফায় জেলার রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়ন, ছোট বাইশদিয়া, চরমোন্তাজ, চালিতাবুনিয়া এবং কলাপাড়া উপজেলার নীলগঞ্জ, টিয়াখালী ও চাকামইয়ায় নির্বাচ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৭টি ইউনিয়নের ১ লাখ ১২ হাজার ৮শ‘ ৯৬ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারন সদস্য পদে ২৪৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। নির্বাচনে ৬৩ ওয়ার্ডের ৬৬টি কেন্দ্রের প্রতিটিতে ্র ১০ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য এবং ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্টাইকিং ফোর্স হিসাবে নির্বাচনী মাঠে বিজিবি, পুলিশ ও র‌্যাবের মোবইল টিম।
নির্বাচন অফিস সূত্র জানায়, শনিবার রাতের মধ্যেই কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে তৈরি করা হবে ভোটকেন্দ্র, ভোট প্রদানের গোপন কক্ষ (বুথ)। কেন্দ্রসহ আশেপাশের নিরাপত্তায় দ্বায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার নেতৃত্বে তৈরি করা হবে নিñিদ্র নিরাপত্তা।
কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আ. রশিদ বলেন, ভোটাদের নিরাপদে ভোটকেন্দ্রে আসা, ভোট প্রদান এবং নিরাপদে বাড়ী ফিরে যাওয়ার জন্য সকল প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে। অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৬:৪৫ ● ৩০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ