মঠবাড়িয়ায় প্রক্সির অপরাধে ৬আলিম পরীক্ষার্থী আটক

প্রথম পাতা » পিরোজপুর » মঠবাড়িয়ায় প্রক্সির অপরাধে ৬আলিম পরীক্ষার্থী আটক
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১


 মঠবাড়িয়ায় প্রক্সির অপরাধে ৬আলিম পরীক্ষার্থী আটক

পিরোজপুর (সাগরকন্যা প্রতিনিধি॥ 

 

পিরোজপুরের মঠবাড়িয়ায় অন্যের হয়ে পরীক্ষা (প্রক্সি) দেয়ার অপরাধে তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) আলিম মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র-২ থেকে তাদের আটক করা হয়। ভুয়া পরীক্ষার্থীদের বয়স ২০বছরের কম হওয়ায় তাদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।
সূত্রে জানা গেছে, উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার ১৭জন শিক্ষার্থী মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র-২ এ পরীক্ষা দিতে অংশ নেয়। এদের ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন অন্যের বদলি পরীক্ষা দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষার্থীর স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভূয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষার্থী কেন্দ্র থেকে পালিয় যায়।
পরীক্ষার হল সুপার দাউদখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, অন্যের হয়ে বদলী পরীক্ষা দিচ্ছেন এটা আমাদের জানা ছিল না। ধরা পরার পর ওই ৬ ভূয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছ চিঠি দেয়া হবে।

মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত জানান, ৬ ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহা. নুরুল ইসলাম বাদল জানান, পরীক্ষার কেন্দ্র সচিব বাদি হয়ে ভূয়া ৬ পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আটককৃত পরীক্ষার্থীদের আগামীকাল আদালতে পাঠানো হবে। পরবর্তীতে আদালত সিদ্ধান্ত নিবে তাদের (কিশোর সংশোধনাগার না অন্য কোথাও) কোথায় পাঠানো হবে।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৩:০৩ ● ৫৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ