গৌরনদীতে বিএনপির দোয়া-মিলাদে ছাত্রলীগের হামলা, আহত-৮

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে বিএনপির দোয়া-মিলাদে ছাত্রলীগের হামলা, আহত-৮
শনিবার ● ২৭ নভেম্বর ২০২১


গৌরনদীতে বিএনপির দোয়া-মিলাদে ছাত্রলীগের হামলা, আহত-৮

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

 

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তির কামনায় বরিশালের গৌরনদী উপজেলার বিভিন্ন এলাকয় মিলাদ মাহফিলে বাঁধা ও হামলা চালিয়ে বিএনপি  ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মীকে আহত করার অভিযোগ উঠেছে যুব ও ছাত্রলীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে। শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার পৌর কাঁচা বাজার, টরকী বন্দর ও পিঙ্গলাকাঠি বাজার, আশোকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় বিএনপির ২ নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীণ উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক বদিউজ্জামান মিন্টু জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সরকারি গৌরনদী কলেজ জামেমসজিদে বিএনপির পক্ষ থেকে শুক্রবার বাদআসর দোয়া-মিলাদের আয়োজন করা হয়। তবে মিলাদে অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের বাঁধা দেন যুব ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বিভিন্ন এলাকার জামেমসজিদে মিলাদের আয়োজন করার কারণে  ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির কয়েকজন নেতাকে অশ্লীল ভাষায় গালাগাল ও হামলার হুমকি দেয়।  তিনি (মিন্টু) শুক্রবার  সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গৌরনদী পৌর কাঁচা বাজারে  রবীন শীলের  সেলুনে বসা ছিলেন। এ সময়  সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও ভিপি সুমন মাহমুদের নেতৃত্বে ছাত্রলীগের ২০/২৫ নেতাকর্মী জিআই পাইপ ও লোহার রড নিয়ে ওই সেলুনে হামলা চালায়। এসময়  হামলাকারীরা তার (মিন্টু) মাথায় হেলমেড পরিয়ে তাকে (মিন্টু) বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। গুরুতর আহত অবস্থায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে তার বাম পায়ে রডের আঘাতে কেটে যাওয়ায় ১৪টি সেলাই লেগেছে বলে জানিয়েছেন সংশ্লিস্ট ওয়ার্ডের চিকিৎসক। এছাড়া রডের আঘাতে তার (মিন্টু) শরীরের বিভিন্ন স্থানে ফুলে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে (মিন্টু) শনিবার বিকালে ঢাকায় প্রেরণ করা হয়েছে।।
পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক শরীফ জহির সাজ্জাদ হান্নান জানান, ৬/৭টি মোটর সাইকেল যোগে যুব ও ছাত্রলীগের ১৫/১৬ নেতাকর্মী শুক্রবার সন্ধ্যা ৭টার দেিক টরকী বন্দরে বার্থী ইউনিয়ন বিএনপি সাবেক সভাপতি শরীফ শাহাবুব হাসানের দোকানে হামলা চালিয়ে তাকে (শাহাবুব) পিটিয়ে আহত করেছে।  এসময় রায়পট্টি রোডে হামলা চালিয়ে  যুবদল নেতা বুলবুল সরদার, আনোয়ার রাঢ়ী, শাহীন হাওলাদারকে পিটিয়ে আহত করে তারা।  একই দিন সন্ধ্যায় পিঙ্গলাকাঠি বাজার এলাকায় মোঃ মামুন ওরফে টাইগার মামুনের নেতৃত্বে ছাত্রলীগের ১০/১২ নেতাকর্মী হামলা চালিয়ে নলচিড়া ইউনিয়ন বিএনপির সভাপতি জামাল হোসেন ফকিরকে পিটিয়ে আহত করেছে। গুরুতর আহত অবস্থায় তাকে (জামাল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক সেলিমকে মারধর করা হয়। গতকাল শনিবার সকালে সরকারি দলের কতিপয় নেতাকর্মী  টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কাছে বিএনপি নেতা জাকির কাজীকে  পেয়ে তাকে মারধর করেছে।
উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক বদিউজ্জামান মিন্টু আরো জানান, এছাড়া মিলাদ ও দোয়া অনুষ্ঠানে  সরকার দলীয় বাঁধা ও হুমকির শিকার হন গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ জহির সাজ্জাদ হান্নান, পৌর যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি ফরিদ মিয়া, গৌরনদী কলেজের সাবেক ভিপি জাকির হোসেন রাজা, উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক শরীফ জসিম  প্রমুখ। এর আগে উপজেলার আশোকাঠি মোল্লা বাড়ি মসজিদে জুমার নামাজ শেষে দেশনেত্রী বেগম জিয়ার রোগমুক্তির জন্য মিলাদে বাঁধা ও অংশগ্রহণকারীদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন সরকারি দলের কতিপয় নেতাকর্মীরা।
উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ মাহাবুব আলম বলেন, এ ঘটনার সাথে যুব ও ছাত্রলীগের কোনকর্মীরা জড়িত না। বিএনপির দলীয় অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে বলে আমরা শুনেছি।
গৌরনদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না। কেউ মৌখিক ভাবেও অভিযোগ করেননি। লিখিতি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৫:০২ ● ২২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ