প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-ধর্ম প্রতিমন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-ধর্ম প্রতিমন্ত্রী
বুধবার ● ১০ নভেম্বর ২০২১


প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-ধর্ম প্রতিমন্ত্রী

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। উন্নয়নের সবগুলো সূচক অর্জিত হওয়ার কারণে বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী  মো. ফরিদুল হক খান। তিনি বলেন,বিদেশিদের কাছে এখন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বিগত ১২ বছরে সব ক্ষেত্রে বাংলাদেশের যত অর্জন হয়েছে তার সবগুলোর সঙ্গে জড়িয়ে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম। শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণে এসব অর্জন সম্ভব হয়েছে।
বুধবার(১০নভেম্বর) পিরোজপুরের কাউখালী উপজেলার কাঠালিয়া পি.জি.এস বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় ও কারিগরি স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান আরও বলেন,বাংলাদেশে সাম্প্রদায়িকতা সৃস্টি করার অধিকার কারো নেই,যারা এই কাজটি করেছে তাদের কে আইনের আওতায় এনে দৃস্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা করা হয়এটি হল মুল সিদ্ধান্ত।পরবর্তীতে কেউ এ ধরনের ঘটনা না ঘটাইতে পারে তার জন্য আমার সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধ পরিকর ।
বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তিস্থাপন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, তখনই একটি অশুভ শক্তি সম্প্রীতির পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
কাঠালিয়া পি.জি.এস বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় ও কারিগরি স্কুল এন্ড কলেজের সভাপতি লে.কর্ণেল(অবঃ)নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো.মুমিন হাসান. উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মনু মিয়া,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.খালেদা খাতুন রেখা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এ.কে.এম আব্দুস শহীদ প্রমূখ। মন্ত্রী এর আগে কাউখালী শ্রী গুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রম, মতুয়া আশ্রম এবং কাউখালী দক্ষিন বাজার জামে মসজিদ পরিদর্শন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো.সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান.ঝালকাঠী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল্লাহ খান পনির,কাউখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, সহ-সভাপতি সুনীল কুন্ডু বরিশাল হিন্দু কল্যান ট্রাস্ট্রের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটু প্রমূখ।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৩:৪৪ ● ৪৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ