ওসমানীনগরে অপরাজিতা নারীর ক্ষমতায়নে মানববন্ধন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে অপরাজিতা নারীর ক্ষমতায়নে মানববন্ধন
সোমবার ● ১ নভেম্বর ২০২১


ওসমানীনগরে অপরাজিতা নারীর ক্ষমতায়নে মানববন্ধন

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

রাজনৈতিক দলের কমিটিতে এক তৃতীয়াংশ নারী সম্পৃক্তকরণ ও দলীয় মনোনয়ন দেয়ার দাবিতে ওসমানীনগরে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। উপজেলা নারী উন্নয়ন ফোরামের সহযোগিতায় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর উদ্যোগে সোমবার (১ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধন শেষে উপজেলার রাজনৈতিক দায়িত্বশীল নেতাদের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে।
উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুসলিমা আক্তার চৌধুরীর সভাপতিত্বে ও অপরাজিতা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শিউলী আক্তারের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, দয়ামীর ইউনিয়নের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের কোষাধ্যক্ষ আলেয়া বেগম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজনৈতিক দলসহ সর্বক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে নারীর সম্পৃক্তার পাশাপাশি সকল পর্যায়ের কমিটির গুরুত্বপূর্ণ পদগুলোতে নারীদের অন্তর্ভুক্তিকরণ ও স্থানীয় সরকারের অধিনস্থ সকল নির্বাচনে এক-তৃতীয়াংশ নারীকে মনোনয়নের ব্যবস্থা করতে  হবে।  সকল পর্যায়ে নারীদের কেবল মাত্র প্রতিকী অংশগ্রহণ না দেখিয়ে কার্যকর অংশ গ্রহণ নিশ্চিতের দাবি জানানো হয়। এছাড়া ইসির প্রতিনিধিত্ব আদেশ-১৯৭২ (সংশোধন-২০০৯) অনুচ্ছেদ ৯০বি-অনুযায়ী সকল রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিসহ সকল কমিটিতে ৩৩% নারীর প্রতিনিধিত্ব দ্রুত বাস্থাবায়নের আহ্বান জানানো হয়েছে।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৭:৫১ ● ৩৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ