বাগেরহাটে ইউপি নির্বচনের দাবিতে সড়ক অবরোধ

প্রথম পাতা » খুলনা » বাগেরহাটে ইউপি নির্বচনের দাবিতে সড়ক অবরোধ
সোমবার ● ৪ অক্টোবর ২০২১


---

বাগেরহাট সাগরকন্যা প্রতিনিধি॥

বাগেহাটের মোরেলগঞ্জে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের স্থগিত থাকা নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করেছ এলাকাবাসি।
সোমবার (৪ অক্টোবর) সকালে সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের কেয়ার বাজর এলাকায় এ কর্মসূচী পালন করা হয়। ঘন্টাব্যাপি এ অবরোধে দুরপাল্লারসহ স্থানীয় বহু যানবাহন সড়কে আটকা পড়ে। খবর পেয়ে থানা পুলিশ অবরোধকারিদের সরিয়ে যান চলাচলা স্বাভাবিক করে। অবরোধ থেকে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে অবাঞ্চিত ঘোষনা করা হয়।
প্রথম ধাপের তফশীলে এ ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল। ওই সময় বর্তমান চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু আওয়ামী  লীগ দলীয় নমিনেশন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হন। পরে প্রার্থীতা প্রত্যাহার করে মামলা করে নির্বাচন স্থগিত করান।
অবরোধ কর্মসূচীতে অন্যান্যের মধ্য বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার খান, ইউনিয়ন যুবলীগ সভাপতি শামীম তালুকদার, মোস্তাফিজুর রহমান বাবুল, ফরিদুল ইসলাম, নুরুল ইসলাম মল্লিক, পারভিন বেগম ও ফরিদা বেগম।
বক্তারা বলেন, চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু নানা দূর্ণীতি করেছেন। এজন্য আওয়ামী লীগ তাকে দলীয় মনোনয়ন দেয়নি। এজন্য অবৈধ ভাবে ক্ষমতা ধরে রাখতে  সীমানা নিয়ে একটি মামলা করেছে। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার করে নির্বাচনের দাবী জানান।  এসময় ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে অবাঞ্চিত ঘোষনা করা হয়।
ইউনিয়নের সকল সদস্য প্রার্থী ও ক্ষুব্ধ শতশত লোক অবরোধ কর্মসূচীতে অংশ গ্রহন করেন।


এই/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৯:৫৭ ● ২৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ