আমতলী-তালতলীতে ২১জেলে আটক, কারাদন্ড ও অর্থদন্ড

প্রথম পাতা » বরগুনা » আমতলী-তালতলীতে ২১জেলে আটক, কারাদন্ড ও অর্থদন্ড
সোমবার ● ৪ অক্টোবর ২০২১


আমতলী-তালতলীতে ২১জেলে আটক, কারাদন্ড ও অর্থদন্ড

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

নিষেধাজ্ঞা অমান্য করে পায়রা নদীতে ইলিশ শিকারের অপরাধে তালতলীর ১৪ জেলেকে ২০দিন করে কারাদন্ড এবং আমতলীর ৭জেলেকে ১৫ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (৪ অক্টোবর) দুপুরে তালতলী ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কাওসার হোসেন ১৪ জেলেকে ২০দিন করে কারাদন্ডের আদেশ দেন এবং আমতলীর  ভ্রাম্যমাণ আদাতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভির আহম্মেদ ৭ জেলেকে অর্ধদন্ড দিয়েছেন।
জানাগেছে, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২২ দিন ইলিশ শিকারের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন সরকার। এ সময়ে ইলিশ শিকার, পরিবহন,মজুদ ও বিক্রি বন্ধ থাকবে। নিষেধাজ্ঞার প্রথম দিনে পায়রা নদীতে ইলিশ শিকারের অপরাধে মিজানুর,  মোঃ আলম, আবু ছালেহ  মোঃ ফারুক গাজী, মোঃ শাকিব, মোঃ দুলাল, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ হায়দার, মোঃ ইসাহাক মিয়া, মোঃ হালিম, মোঃ ছগির,  মোঃ সালাম, মোঃ হারুন ও  মোঃ আবু হানিফ নামের ১৪ জেলেকে তালতলী উপজেলা মৎস্য বিভাগ, কোস্ট গার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযানে আটক এবং তিনটি ট্্রলারসহ ৫০ কেজি ইলিশ জব্দ করে। সোমপার দুপুরে আটককৃত ১৪ জেলেকে তালতলী ভ্রাম্যমাণ আদালদে সোপর্দ করা হয়। আদালতের বিচারক ও ইউএনও মোঃ কাওসার হোসেন প্রত্যেক জেলেকে ২০ দিন করে কারাদন্ডের আদেশ দিয়েছেন এবং একই সাথে ট্রলার তিনটি বাজেয়াপ্ত করে ও জব্দকৃত ইলিশ এতিম খানায় বিলিয়ে দেওয়া নির্দেশ দেন।
অপর দিকে আমতলীতে একই অপরাধে ছালাম মৃধা, সবুজ মোল্লা, শহীদ বিশ^াস, ফারুক প্যাদা, সগির হাওলাদার, আবু ছালেহ আকন ও মিজান খাঁন নামের ৭ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। সোমবার তাদের ভ্রামমান আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভির আহম্মেদ ৭ জেলেকে  ১৫ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছন।
তালতলী উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা মো.মাহবুুবুল আলম বলেন, কোস্ট গার্ড ও নৌ-পুলিশের যৌথ টিম পায়রা নদীতে অভিযান চালিয়ে ইলিশ শিকারের অপরাধে ১৪ জেলেকে আটক করা হয়।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার বলেন, ভ্রাম্যমান আদালত ৭ জেলেকে ১৫ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছেন।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাওসার হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে ১৪ জেলের প্রত্যেককে ২০ দিন করে কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৮:০৪ ● ৬১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ