বামনায় চার কেন্দ্রে গণটিকা নিলেন ২৬৭৬ জন

প্রথম পাতা » বরগুনা » বামনায় চার কেন্দ্রে গণটিকা নিলেন ২৬৭৬ জন
শনিবার ● ৭ আগস্ট ২০২১


আানুষ্ঠানিক ভাবে টিকা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার।

বামনা ( বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার বামনায় ৪টি কেন্দ্রে সারা দেশের ন্যায় সকাল  ৯ টায় শুরু হয় গণটিকাদান।  গণটিকা দান কার্যক্রমের প্রথম দিন প্রতি কেন্দ্রে ৬০০ জন করে চার কেন্দ্রেমোট ২৪০০ জন প্রথম ডোজ গ্রহণ করে। এ ছাড়া উপজেলা হাসপাতালের চলমান টিকাদান কেন্দ্রে  প্রথম ডোজ গ্রহণ করে ২৭৬ জন। আজ শনিবার ৭  আগস্ট  উপজেলায় মোট ২৬৭৬ জন টিকা গ্রহণ করে। তবে টিকা কেন্দ্রে মানুষের লম্বা লাইন দেখা গেছে। মানুষের মনে টিকা গ্রহনের আগ্রহ অনেক বেশি লক্ষ্যনীয় ছিল। করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে রক্ষায় গণটিকার এ কার্যক্রম মানুষের মাঝে আশার সঞ্চার করেছে বামনার অনেকের সাথে কথা বলে জানা গেছে। ২৫ বছরের বেশি  বয়োসী মানুষ জাতীয়  পরিচয়পত্র দেখিয়ে  কেন্দ্রে বসে নিবন্ধন করে টিকা  গ্রহন করেন। কালিকা বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র আানুষ্ঠানিক ভাবে টিকা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার। এসময় উপস্হিত ছিলেন উপজেলা স্বাস্স্য কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুজ্জামান।
এ উপজেলার ৪টি ইউনিয়নের প্রতিটিতে ১টি করে মোট ৪টি কেন্দ্রে টিকা দেওয়া হয়।  প্রতি কেন্দ্রে ৩টি করে বুথ করা হয় প্রতিটি বুথে দুই জন করে মোট ৬ জন ভ্যাক্সিনেটর টিকা পুস করেন।
এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ও কমিটির সদস্য সচিব ডা: মোঃ মনিরুজ্জামান  সাগরকন্যাকে জানান,  চারটি গণটিকাদান কেন্দ্রে সুষ্ঠ ভাবে টিকা দান কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি। সাধারণ মানুষের মধ্যে টিকা গ্রহনে আগ্রহ বেড়েছে। ১৪ আগস্ট থেকে গণহারে টিকদান চলবে।
উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার বলেন স্বাস্হ বিধি মেনে চার কেন্দ্রেই  নারী পুরষ সমান তালে টিকা গ্রহন করেছে। সরকারের নিদেশনা অনুযায়ী টিকাদান কর্য়ক্রম চলমান থাকবে।

এইচআর/এনবি

বাংলাদেশ সময়: ১৬:৩২:৫৯ ● ৮০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ